চুয়াডাঙ্গা রবিবার , ৫ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

দগ্ধদের চিকিৎসায় সব চিকিৎসকে যোগ দেওয়ার আহ্বান সিভিল সার্জনের

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ৫, ২০২২ ৩:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে লাগা ভয়াবহ আগুনের ঘটনায় দেড়শতাধিক আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের চিকিৎসার জন্য চট্টগ্রামের সব চিকিৎসককে চমেক হাসপাতালে আসার আহ্বান জানিয়েছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী।

শনিবার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করে তিনি এ আহ্বান জানান।

এছাড়া চট্টগ্রাম সিটি করপোরেশনের চিকিৎসক ও অ্যাম্বুলেন্সসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে আসার নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী।

সিভিল সার্জন ডা. ইলিয়াস চৌধুরী বলেন, প্রাথমিকভাবে মনে করেছি আহত দেড়শ জনের মত হবে। কিন্তু আহত আরও অনেক বেশি। এখানে অনেক চিকিৎসক এরই মধ্যে এসেছেন। আমরা অন্যদেরও আসার আহ্বান জানিয়েছি। হাসপাতালের সব চিকিৎসক, নার্স রোগীদের সেবায় আছেন। আমরা ভিড় কমিয়ে শুরুতে প্রাথমিক চিকিৎসা দেওয়ার চেষ্টা করছি।

তিনি আরও বলেন, হাসপাতালে থাকা সব লজিস্টিক সেবা আমরা ব্যবহার করছি। শুরুতে আমরা চেষ্টা করছি প্রাথমিক চিকিৎসা দিয়ে জীবন বাঁচাতে।

এদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সামনে ভিড় করছেন আহতদের স্বজন ও সাধারণ মানুষ। হাসপাতালের জরুরি বিভাগের সামনে রেড ক্রিসেন্টের সদস্যরা রক্তের জন্য হ্যান্ডমাইকে একের পর এক ঘোষণা দিয়েই যাচ্ছেন। যাদের রক্তের প্রয়োজন এবং যারা রক্ত দিতে চান তাদের যোগাযোগ করতে অনুরোধ করছেন। সবাইকে ব্লাড ব্যাংকের দিকে গিয়ে রক্ত দিতে বলছেন তারা।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।