চুয়াডাঙ্গা শুক্রবার , ৮ জুন ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

থাইল্যান্ডকে উড়িয়ে দিয়ে ফাইনালের পথে টাইগ্রেসরা

সমীকরণ প্রতিবেদন
জুন ৮, ২০১৮ ৯:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

খেলাধুলা ডেস্ক: থাইল্যান্ডকে উড়িয়ে দিয়ে এশিয়ার কাপের ফাইনালে পথে বাংলাদেশ নারী দল। আজ থাইদের ৯ উইকেটে হারায় টাইগ্রেসরা। আগামী শনিবার স্বাগতিক মালয়েশিয়ার মেয়েদের হারালেই নিশ্চিত হবে বাংলাদেশের ফাইনালে খেলা। আজ কুয়ালালামপুরের কিনারারা একাডেমি ওভাল মাঠে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ৬০ রান করে থাইল্যান্ডের মেয়েরা। জবাবে ১১.১ ওভারে ১ উইকেট হারিয়ে ৬২ রান করে ম্যাচ জিতে নেন সালমা খাতুন-রুমানা আহমেদরা। বাংলাদেশের এশিয়া কাপ শুরু হয়েছিল শ্রীলঙ্কার বিপক্ষে লজ্জাজনক হারে।
এরপর পাকিস্তান ও ভারতের বিপক্ষে দুইটি জয় দলটির আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। এদিন টস জিতে বল করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশের অধিনায়ক সালমা খাতুন। দলীয় ৩ রানেই প্রথম উইকেট হারায় থাইল্যান্ড। এরপর দলটির উইকেট পতনের ধারা অব্যাহত থাকে। ৩১ রানে ৫ ব্যাটসম্যানের উইকেট খোয়ায় তারা। তবে শেষ পর্যন্ত থাইল্যান্ডকে অলআউট করতে পারেনি বাংলাদেশ। এর পেছনে বড় অবদান থাই অধিনায়ক সরনারিন তিপকের ২৯ বলে অপরাজিত ১৩ রানের ইনিংসে। বাংলাদেশের পক্ষে বল হাতে স্পিনার সালমা খাতুন ৪ ওভার বল করে মাত্র ৬ রান খরচায় ২ উইকেট নেন। বাঁহাতি স্পিনার নাহিদা আক্তার ১০ রান খরচায় পান ২ উইকেট। একটি করে উইকেট নেন জাহানারা আলম, ফাহিমা খাতুন, খাদিজা তুল কোবরা ও রুমানা আহমেদ। মাত্র ৬১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৮ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। এরপর অবশ্য কোন বিপদ হতে দেননি আয়েশা রহমান ও নিগার সুলতানা। দুজনে মিলে ১১.১ ওভারে জয় এনে দেন দলকে। দুজনই ২৮ বলে ২৫ রান করে অপরাজিত থাকেন। ম্যাচসেরার পুরস্কার জেতেন অধিনায়ক সালমা খাতুন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।