চুয়াডাঙ্গা শনিবার , ১৩ নভেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

তেল, গ্যাসসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে চুয়াডাঙ্গায় বিএনপির বিক্ষোভ

‘সরকার দেশ চালাতে প্রতিটি ক্ষেত্রেই ব্যর্থ হচ্ছে’
সমীকরণ প্রতিবেদন:
নভেম্বর ১৩, ২০২১ ১০:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

দেশে তেল, গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে চুয়াডাঙ্গায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চুয়াডাঙ্গা জেলা বিএনপির আয়োজনে গতকাল শুক্রবার বেলা ১১টায় চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদ প্রাঙ্গণে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন চুয়াডাঙ্গা সদর উপজেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক নুর গনি। এরপর শুরু হয় মূল সমাবেশ। সমাবেশে সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাবেক সদস্য ও পৌর নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী মো. সিরাজুল ইসলাম মনি।
সভাপতির বক্তব্যে তিনি বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে এমনিতেই মানুষের নুন আনতে পানতা ফুরায় অবস্থা। করোনা মহামারির কারণে অনেক মানুষ কাজ হারিয়ে বেকার হয়েছে। প্রতিদিনই নিত্য পণ্যের দাম অস্বাভাবিক হারে বৃদ্ধি পাচ্ছে। দেশের সর্বত্র এমন হাহাকারের মধ্যে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি করে গণপরিবহনের ভাড়া বাড়িয়ে নতুন সংকট তৈরি করেছে সরকার। দেশের সাধারণ মানুষের কথা চিন্তা করে সরকারকে অবিলম্বে জ্বালানি তেলের বর্ধিত মূল্য প্রত্যাহার ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য ক্রয়ক্ষমতার মধ্যে আনতে হবে।

তিনি আরও বলেন, সরকার দেশ চালাতে প্রতিটি ক্ষেত্রেই ব্যর্থ হচ্ছে। তবে একটি ক্ষেত্রে সরকার সফল হয়েছে বিরোধী দলকে দমন-পীড়ন করা আর ভোট ডাকাতি করে ক্ষমতায় আসা। মনে রাখতে হবে, ক্ষমতার মসনদে থাকা আর বেশি দিন নেই। আন্দোলনের মাধ্যমে এ সরকারকে ক্ষমতা থেকে নামিয়ে দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা হবে।
সমাবেশে বক্তব্য দেন চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাবেক সদস্য আবু বক্কর সিদ্দিক আবু, সদর উপজেলা বিএনপির সাবেক সিনিয়র সহসভাপতি ও কুতুবপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম নজু, জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মাহমুদুল হাসান পল্টু, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মো. শফিকুল ইসলাম পিটু, জেলা যুবদল সাংগঠনিক সম্পাদক জাহেদ মোহাম্মদ রাজিব খান ও জেলা ছাত্রদলের সহসভাপতি মতিউর রহমান মিশর।

চুয়াডাঙ্গা জেলা জাসাস-এর সাধারণ সম্পাদক মো. সেলিমুল হাবিব সেলিমের উপস্থাপনায় সমাবেশে আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা পৌর বিএনপির সাবেক সহসভাপতি খাইরুল ইসলাম, যুগ্ম সম্পাদক আবুল কালাম আজাদ, দপ্তর সম্পাদক ইয়াছিন হাসান কাকন, কুদ্দুস মহলদার, বজলুর রহমান, আলুকদিয়া ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান মিজান, টিপু, মিলন মেম্বার, লাল্টু, মাখালডাঙ্গা ইউনিয়ন বিএনপির নেতা মাহাবুল হক মাহবুল, এরশাদ, আনোয়ার, আলিম, কুতুবপুর ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি একরামুল একরা, মোশাররফ মাস্টার, আব্দুল মজিদ, লাল্টু, মশিউর, আমির মেম্বার, আনিস মাস্টার, মনসুর, আরিফ, শঙ্করচন্দর ইউনিয়ন বিএনপির নেতা রুহুল কুদ্দুস পঁচা, সাইফুল ইসলাম, আশরাফ উদ্দিন রুবেল, আব্দুল ছাত্তার, আব্দুল কাশেম, পদ্ববিলা ইউনিয়ন বিএনপির নেতা হিমু জোয়ার্দ্দার, কাজল, বাবলু জোয়ার্দ্দার, মানিক জোয়ার্দ্দার, নেহালপুর ইউনিয়ন বিএনপির নেতা মাসুম মেম্বার, খাইরুল ইসলাম যুদ্ধ, রফিকুল ইসলাম রফিক, তিতুদহ ইউনিয়ন বিএনপির নেতা মিলন মিয়া, মাসুদ মাস্টার, টোকন মিয়া, জেলা যুবদলের অর্থ সম্পাদক মো. মোমিনুর রহমান মোমিন, সহ-সাংগঠনিক সম্পাদক মুখলেছুর রহমান মুকুল, গ্রামবিষয়ক সম্পাদক ইকরামুল হক ইকরা, সদর উপজেলা যুবদলের আহ্বায়ক এম এইস মোস্তফা, আলমডাঙ্গা উপজেলা যুবদলের আহ্বায়ক ইঞ্জিনিয়ার খাইরুল ইসলাম, সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এসে এম হাসান, চুয়াডাঙ্গা পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক রুবেল হাসান, যুগ্ম আহ্বায়ক ইনামুল হক ইমন, যুবদল নেতা হামিদুল ইসলাম হামিদ, বাবু, রাজু আহমেদ, টোকন, টুটুল, রাশেদুল, আব্দুল সাত্তার, শামীম রেজা, রনি, জেলা ছাত্রদলের নেতা আরিফুল ইসলাম আরিফ, শান্ত, সদর উপজেলা ছাত্রদলের সদস্যসচিব মাহবুব আহমেদ মাহবুব, পৌর ছাত্রদলের আহ্বায়ক কৌশল আহমেদ রানা, পৌর বিএনপির নেতা আব্দুল গনি, যুবদলের নেতা হাফিজুর ইসলাম হ্যাপি, আব্দুল রশিদ, হাফিজুর রহমান, স্কুলবিষয়ক সম্পাদক সাইমুম ইসলাম শান্ত, সহ-সাংগঠনিক সম্পাদক স্বাধীন শেখ, পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মাফুজ, স্বপন, লিমন, রহমতুল্লাহ, রাতুল প্রমুখ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।