চুয়াডাঙ্গা শনিবার , ২৪ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

তিতুদহের বিভিন্ন স্থানে টিউবওয়েল স্থাপন

সমীকরণ প্রতিবেদনঃ
সেপ্টেম্বর ২৪, ২০২২ ৪:৪১ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

প্রতিবেদক, তিতুদহ: তিতুদহে মাঠের কৃষক, পথচারী, গাড়ি চালকসহ পানি পিপাসুদের একটু পিপাসা মিটিয়ে তৃপ্তি দেওয়ার জন্য ‘মানব সেবাই আমরা’ অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে ইউনিয়নের বিভিন্ন স্থানে স্থানীয়দের সহযোগিতায় ১০টি টিউবওয়েল স্থাপন করেছে। এছাড়াও মসজিদ, মাদ্রাসা, অসহায় মানুষের বাড়ি, মাঠসহ যেকোনো মানুষ প্রয়োজনীয় সময়ে পানি পেতে পারে এমন জায়গাতে টিউবওয়েলগুলো স্থাপন করা হয়েছে।

এবিষয়ে সংগঠনের সদস্য শাহরুখ খান বলেন, কয়েক সপ্তাহ ধরে এলাকার বিভিন্ন গ্রাম ঘুরে টিউবওয়েল স্থাপনের জায়গা নির্বাচন করি। যে রাস্তা দিয়ে বেশি পরিমাণে মানুষের যাতায়াত, কৃষদের মাঠের কাজের সময় কিছুটা পানির সুবিধা এসকল জায়গাতেই টিউবওয়েল স্থাপন করেছি। তিনি আরও বলেন, এসকল কাজে এলাকার তরুণদের সম্পৃক্ত করে আমাদের সংগঠনকে আরও গতিশীল করতে হবে। তাতে করে তরুণদের মাদক থেকে দূরে রাখা যাবে এবং ভালো কাজে উৎসাহী করে তুলতে পারব।

এসময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফবার মিয়া, বড়শলুয়া নিউ মডেল কলেজের প্রভাষক মাহবুবুর রহমান রিপন, আমির হোসেন, নিসান মিয়া, রাকিবুল ইসলাম, ফিণ্টু প্রমুখ। টিউবওয়েল স্থাপনের সার্বিক সহযোগিতায় ছিলেন ইংল্যান্ড প্রবাসী মনিরুজ্জামানসহ ‘মানব সেবায় আমরা’ সংগঠনের সদস্যবৃন্দ। এেিক, এমন উদার উদ্যোগটিকে অতি মানবিক ও সাওয়াবের একটি কর্মকাণ্ড বলে আক্ষ্যায়িত করেছে স্থানীয় সুধী মহল।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।