চুয়াডাঙ্গা বুধবার , ৭ অক্টোবর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

তালগাছ আমাদের বর্জ্রপাত থেকে রক্ষা করে

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ৭, ২০২০ ৯:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

চুয়াডাঙ্গায় তালগাছের চারা রোপণকালে ডিসি নজরুল ইসলাম
নিজস্ব প্রতিবেদক:
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে তালগাছের চারা রোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেল ৫টার দিকে চুয়াডাঙ্গা সদর উপজেলার পদ্মবিলা ইউনিয়নের হায়দারপুর তালবাগান মোড়ে হায়দারপুর যুবসমাজ এ কর্মসূচির আয়োজন করে। এ উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভার শুরুতে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হায়দারপুর জামে মসজিদের ইমাম মাওলানা মোনাজাত হোসেন। সদর উপজেলার পদ্মবিলা ইউনিয়নের চেয়ারম্যান আবু তাহের বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন চুয়াডাঙ্গার জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। এ সময় তিনি বলেন, ‘আপনারা সবাই জানেন মুজিব শতবার্ষিকী উপলক্ষে সারা দেশে বৃক্ষরোপণ কর্মসূচি চলছিল। করোনার কারণে কিছুটা হলেও থমকে থাকলেও বর্তমানে আবার শুরু করা হয়েছে।’ হায়দারপুর যুবসমাজের সকলের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনারা যে উদ্যোগ নিয়েছেন সেটা আসলেই একটা মহতী কাজ। আপনাদের মতো সারা বাংলাদেশের যুবসমাজকে এ কাজে এগিয়ে আসতে হবে।’ এলাকাবাসীর উদ্দেশ্যে করে তিনি বলেন, ‘আপনারা প্রত্যেকে আপনাদের বাড়িতে অথবা বাড়ির আশপাশে ফাঁকা স্থানে একটি করে তালগাছের চারা রোপণ করবেন। যদি আপনাদের জায়গা না থাকে তাহলে রাস্তার ধারে ফাঁকা স্থানে তালের চারা রোপণ করবেন। তালগাছ আমাদের বর্জ্রপাত থেকে রক্ষা করে।’
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সাদিকুর রহমান, নেজারত ডেপুটি কালেক্টর আমজাদ হোসেন, পদ্মবিলা ইউনিয়নের চেয়ারম্যান আবু তাহের বিশ্বাস, পদ্মবিলা ইপি সদস্য আজিবার রহমান, সাবেক সদস্য শহিদুল ইসলাম বিশ্বাস, ফয়জুল হক বিশ্বাস, পদ্মবিলা ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মিরাজুল ইসলাম, স্থানীয় শরীফউদ্দিন মন্ডল, যুবসমাজের পক্ষ থেকে বক্তব্য দেন যুবসমাজের সাধারণ সম্পাদক আমান, সদস্য জাহাঙ্গীর আলম। আলোচনা সভা শেষে চুয়াডাঙ্গা-ঝিনাইদহ আঞ্চলিক মহাসড়কের ধারে তালগাছের চারা রোপণের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সাদিকুর রহমান। হায়দারপুর যুবসমাজের পক্ষ থেকে বলা হয়েছে, তারা প্রধান সড়কের ধারে এক কিলোমিটার জায়গায় ১ হাজার তালগাছের চারা রোপণ করবে।
এ সময় উপস্থিত ছিলেন পদ্মবিলা ইউপি সদস্য আব্দুর রইফ, সচিব শাহাজাহান আলী, সংরক্ষিত নারী সদস্য চায়না খাতুন, ইউডিসি হাসিব হাসান, যুবসমাজের ফাহাদ, স্বপন, মামুন, রাশিদুল, রুমি, লিপু, তাসফির, প্লাবন, নয়ন, আকাশ, রাব্বি, নাজমুল, মাহাবুব, সাকিল, প্রিন্স, মিন্টুসহ আরও অনেকে। অনুষ্ঠানের সার্বিক পরিচালনায় ছিলেন যুবসমাজের সভাপতি সাকিব বিশ্বাস।

Girl in a jacket

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।