চুয়াডাঙ্গা মঙ্গলবার , ৫ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ঢাবির ‘ক’ ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০ শতাংশ

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ৫, ২০২২ ১১:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা করেন। এ সময় জানানো হয়, ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১ লাখ ১০ হাজার ৩৭৪ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছেন ১১ হাজার ৪৬৬ জন। পাসের হার ১০ দশমিক ৩৯ শতাংশ। গত ১০ জুন এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ক ইউনিটের ফলাফলে প্রথম হয়েছেন নটরডেম কলেজের শিক্ষার্থী আসির আনজুম খান। ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত নাম্বার ৯৫। এসএসসি ও এইচএসসিসহ মোট প্রাপ্ত রেজাল্ট নাম্বার ১১৫। দ্বিতীয় হয়েছেন নটরডেম কলেজের শিক্ষার্থী খালিদ হাসান তুহিন। ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত নাম্বার ৯৫। এসএসসি ও এইচএসসি সহ মোট প্রাপ্ত রেজাল্ট নাম্বার ১১৫। তৃতীয় হয়েছেন জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজের শিক্ষার্থী জারিফা তাবাসসুম। ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত নাম্বার ৯৫। এইচএসসি ও এসএসসি সহ মোট প্রাপ্ত নাম্বার ১১৫। ভর্তি পরীক্ষার্থীরা উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে ভর্তি ওয়েবসাইট িি.িধফসরংংরড়হ.বরং.ফঁ.ধপ.নফ থেকে কিংবা যেকোনো মোবাইল ফোন থেকে উট কঅ <জড়ষষ> টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে ফলাফল জানতে পারবেন।

ফল প্রকাশ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.মো. আখতারুজ্জামান জানান, পাসকৃত শিক্ষার্থীদের আগামী ৬ জুলাই বিকাল ৩টা থেকে আগামী ২১ জুলাই বিকাল ৫টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রমের ফরম পূরণ করতে হবে। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ১৭ জুলাই থেকে ২৪ জুলাই তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম ফার্মেসী অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে হবে এবং যথাযথ পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে। এছাড়া, ফলাফল নিরীক্ষণের জন্য ১০০০ ফি প্রদান সাপেক্ষে আগামী ৬ জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত ফার্মেসী অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। এদিকে আগামীকাল দুপুর ১টায় সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে বলে জানান উপাচার্য।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।