চুয়াডাঙ্গা শনিবার , ৯ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

ঢাকাগামী দুটি ট্রেনের যাত্রাবিরতিসহ পাঁচ দফা দাবিতে দর্শনায় মতবিনিময় সভা

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ৯, ২০২১ ৬:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

ওয়াসিম রয়েল:
দামুড়হুদা ও জীবননগর উপজেলার ট্রেন যাত্রীদের যাতায়াতের সুবিধার্তে ঢাকাগামী দুটি ট্রেনের যাত্রাবিরতিসহ পাঁচ দফা দাবিতে দর্শনায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ‘দর্শনার জন্য আমরা’ সংগঠনের আয়োজনে গতকাল শুক্রবার বিকেল চারটায় দর্শনা হল্ট স্টেশন চত্বরে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। দর্শনার বিশিষ্ট সমাজসেবক হাজী আকমত আলীর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দর্শনা পৌর মেয়র মতিয়ার রহমান।
প্রধান অতিথির বক্তব্যে মতিয়ার রহমান বলেন, দর্শনাবাসীর দীর্ঘদিনের প্রাণে দাবি দর্শনা হল্ট স্টেশনে খুলনা থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেস আপ ও ঢাকা থেকে ছেড়ে আসা চিত্রা এক্সপ্রেস ডাউন এ দুটি ট্রেনের যাত্রাবিরতি। ঐতিহ্যবাহী এই জেলার দামুড়হুদা ও জীবননগর এ দুটি উপজেলার সকল ট্রেনযাত্রীদের দর্শনা হল্ট স্টেশন দিয়ে যাতায়াত করতে হয়। কিন্তু দুঃখের বিষয় খুলনা থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী সুন্দরবন এক্সেপ্রেস আপ ও ঢাকা থেকে ছেড়ে আসা চিত্রা এক্সেপ্রেস ডাউন এ দুটি ট্রেনের যাত্রাবিরতি না থাকায় যাত্রীদের ব্যাপক ভোগান্তি পোহাতে হয়। কারণ এ দুই উপজেলার ট্রেনযাত্রীদের যদি ট্রেনে করে ঢাকায় যেতে হয়, তাহলে গভীর রাতে নিজস্ব পরিবহন ব্যবস্থায় চুয়াডাঙ্গা স্টেশনে যেয়ে অপেক্ষা করতে হয়। এ ভোগান্তীতে যাত্রীরা যখন গভীর রাতে প্রধান সড়ক হয়ে চুয়াডাঙ্গা স্টেশনে যাওয়া-আসা করে, পথের মধ্যে বিভিন্ন সময় ছিনতাই ও ডাকাতির খবর পাওয়া যায়। যাত্রীদের এই দুর্ভোগে ‘দর্শনার জন্য আমরা’ এই সংগঠনের যে যুক্তি সংগত দাবি, তা অবশ্যই গ্রহণযোগ্য।’
এছাড়া পাঁচ দফা দাবির মধ্যে দর্শনা আন্তর্জাতিক স্টেশন দিয়ে ২টি যাত্রিবাহী ট্রেন চালু, দর্শনা আন্তর্জাতিক স্টেশনে ঢাকা-কলকাতাগামী যাত্রীদের আসন বরাদ্দসহ ওঠা-নামার ব্যবস্থা, দুটি গুরুত্বপূর্ণ রেলক্রসিংয়ে ওভারপাস ও আন্ডারপাস ব্যবস্থা, আধুনিক রেলওয়ে কন্টেইনার নির্মাণ ও খুলনা-দর্শনার ডাবল লাইনের কাজ দ্রুত শুরু করার দাবি করা হয় এ মতবিনিময় সভায়।
বিশিষ্ট নাট্যকর্মী সাজ্জাদ হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ‘দর্শনার জন্য আমরা’ সংগঠনের আহ্বায়ক আনারুল ইসলাম বাবু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দর্শনা পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার জাহাঙ্গীর আলম, সমাজসেবক ইবাদত মণ্ডল, আব্দুল মালেক, বিশারত মণ্ডল, হাবিবুর রহমান জোয়ার্দ্দার, ইঞ্জিনিয়ার মজিবর রহমান বাবু, দামুড়হুদা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক হায়াতন নেছা প্রমুখ।

Girl in a jacket

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।