ডিগ্রিকে হারিয়ে একাদশ-দ্বাদশ চ্যাম্পিয়ন

309
?

চুয়াডাঙ্গা সরকারি কলেজে আন্ত:বিভাগ ভলিবল টুর্নামেন্টে
নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গা সরকারি কলেজে জাকজমকপূর্ণ আয়োজনে প্রতিবছরের ন্যায় এবারও অনুষ্ঠিত হওয়া আন্ত:বিভাগ ভলিবল টুর্নামেন্ট-২০১৯’র ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল ১০টায় চুয়াডাঙ্গা সরকারি কলেজের সর্বকনিষ্ঠ দল একাদশ-দ্বাদশ ও ডিগ্রি পাস দলের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। নতুন আর পুরোনো তো বটেই হাজার দর্শকের উপস্থিতিতে যেন সমগ্র জেলার এক মহা উৎসবে পরিণত হয় স্বল্প সময়ের এ খেলা। টান টান উত্তেজনা নিয়ে সকলের নজীর কেড়ে পরপর দুই সেটেই বিজয় অর্জন করে একাদশ-দ্বাদশ দল। তবে, ডিগ্রি পাসও খুব একটা পিছিয়ে ছিলো না। সবমিলিয়ে খেলাটির প্রতিটি মুহুর্তই ছিলো অসাধারণ উত্তেজনাকর। পরে পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়।
পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে চুয়াডাঙ্গা সরকারি কলেজ আন্ত:বিভাগ ভলিবল টুর্নামেন্ট-২০১৯’র আহ্বায়ক সহকারী অধ্যাপক রুহুল আমিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. কামরুজ্জামান।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ প্রফেসর মো. কামরুজ্জামান বলেন, যুব সমাজকে মাদক ও জঙ্গীবাদের হাত থেকে রক্ষা করতে হলে এ ধরনের খেলাধুলার আয়োজন অবশ্যই দরকার। শরীর ও মন ভালো রাখার জন্যও খেলাধুলা করা প্রয়োজন। খেলাধুলার স্থান বা মাঠ যাই বলি না কেন সেগুলোর অভাবে খেলাধুলায় মানুষের অংশগ্রহণের হার কমে যাচ্ছে দিন দিন। তবে চুয়াডাঙ্গা সরকারি কলেজে সারা বছর কোনো না কোনো খেলা হতেই থাকে। চুয়াডাঙ্গা সরকারি কলেজ পরিবার বিশ্বাস করে এ জেলায় খেলাধুলার সোনালী অতীত ফিরিয়ে আনা সম্ভব। আন্ত:বিভাগ ভলিবল টুর্নামেন্ট সাড়া জাগানো উৎসবও বটে।
অনুষ্ঠানে চুয়াডাঙ্গা সরকারি কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মুন্সি আবু সাইফের উপস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর সিদ্দিকুর রহমান, প্রফেসর আব্দুর রহমান, চুয়াডাঙ্গা আদর্শ সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর এস এম ই¯্রাফিল, চুয়াডাঙ্গা সরকারি কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক সহযোগী অধ্যাপক শফিকুল ইসলাম।
এসময় বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. ইনাম হোসেন, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান খোন্দকার রোকনুজ্জামান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান আব্দুল জব্বার, দর্শন বিভাগের বিভাগীয় প্রধান মো. আতিয়ার রহমান, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড. আব্দুল আজিজ, হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান আবুল কালাম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান জাহাঙ্গীর আলম, ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান মনিরুজ্জমান, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান মকছুদুল হক খান চৌধুরী, রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান মো. মাহবুবুর রহমান, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মো. ফারুক হোসেন, গণিত বিভাগের বিভাগীয় প্রধান হেমায়েত আলি, পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মো. মমিনুল ইসলাম, ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক মহসিন কবির, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক জাহিদুল হাসান, আন্ত:বিভাগ ভলিবল টুর্নামেন্ট-২০১৯’র সদস্য রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ফরহাদ উদ্দীন, ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক সাইফুল ইসলাম, বাংলা বিভাগের প্রভাষক আসাদুজ্জামান, ইতিহাস বিভাগের প্রভাষক সাইফুল ইসলামসহ চুয়াডাঙ্গা সরকারি কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, সহকারী অধ্যাপক, প্রভাষকবৃন্দ।
প্রসঙ্গত, গত ২৯ জানুয়ারি জাকজমকপূর্ণ আয়োজনে উদ্বোধন হয় এ খেলার। ৮ দিনব্যাপী এ প্রতিযোগীতা চলে কলেজের ১৫টি বিভাগের অংশগ্রহণে। খেলায় ম্যান অব দ্য টুর্নামেন্ট হয় শান ও ম্যান অব দ্য ম্যাচ হয় জাহিদ। খেলাটিতে রেফারির দায়িক্ত পালন করেন জেলা ক্রীড়া সংস্থার ভলিবল রেফারি মঞ্জুর কাদের ও আমানুল্লাহ। সহকারী রেফারি হিসেবে ছিলেন মামুন ও অনিক। স্কোরার হিসেবে ছিলেন জ্যামি। ধারাভাষ্য দিয়ে খেলাটিকে প্রাণবন্ত করে তোলেন সাজিদুর রহমান, মিরাজুল ইসলাম ও বিল্পব।