চুয়াডাঙ্গা রবিবার , ৬ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ডা. আফছার উদ্দীন কলেজে শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে ডিসি আমিনুল ইসলাম খান

শুধু ইচ্ছা ও আগ্রহ থাকলেই শিক্ষালাভ করা যায়
সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ৬, ২০২২ ৫:০৬ পূর্বাহ্ণ
Link Copied!


নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গার গোকুলখালীতে ডা. আফছার উদ্দীন কলেজের একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া নবীণ শিক্ষার্থীদের বরণ, পরিচিতি ও আনুষ্ঠানিক ক্লাস উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল ১১টায় গোকুলখালী ডা. আফছার উদ্দীন কলেজ চত্বরে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশিষ্ট শিক্ষানুরাগী মোশারফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘যা তোমরা ঘুমিয়ে দেখো সেটা স্বপ্ন নয়, যে ভাল কাজটি না করা পর্যন্ত তোমাদের ঘুম আসে না সেটাই স্বপ্ন।’ তিনি আরো বলেন, শিক্ষাবান্ধব সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশের শিক্ষার মানোন্নয়নে নানামুখী কার্যক্রম শুরু করেছেন। সেই কার্যক্রমের অংশ হিসেবে নিবন্ধিত সকল প্রাইমারী স্কুলকে জাতীয়করণ করেছেন, শত প্রতিকূলতার মাঝেও জানুয়ারি মাসের ১ তারিখে বিনামূল্যে শিক্ষার্থীতের হাতে বই পাচ্ছে। প্রতিবছর নিয়মের আওতায় এনে নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভূক্ত হচ্ছে। তাই শিক্ষা তথা জ্ঞান অর্জন এখন আর কষ্টসাধ্য নয়, শুধু ইচ্ছা ও আগ্রহ থাকলেই শিক্ষালাভ করা যায়।’
হাফেজ মাও. আবুবক্কর সিদ্দিকের পবিত্র কোরআন তিলাওয়তের মাধ্যমে অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসককে ফুল দিয়ে বরণ করে নেন কলেজের অধ্যক্ষ মাহাবুল ইসলাম সেলিম। পর্যায়ক্রমে সকল অতিথিকে ফুলেল শুভেচ্ছায় বরণ করা হয়। একইসাথে কলেজের পক্ষ থেকে ১৪৪ জন নবীণ শিক্ষার্থীকে রজনী গন্ধার স্টিক দিয়ে বরণ করে নেওয়া হয়।
অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্য স্বাগত বক্তব্য দেন কলেজের অধ্যক্ষ মাহাবুল ইসলাম সেলিম। বক্তব্য দেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর সিদ্দিকুর রহমান, চুয়াডাঙ্গা পৌর ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ শাহাজাহান আলী বিশ্বাস, জেলা নির্বাচন অফিসার তারেক আহমেমদ, চিৎলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জিল্লুর রহমান, বর্তমান চেয়ারম্যান হাসানুজ্জামান সরোয়ার, গোকুলখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক, নতিপোতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমিনুল ইসলাম, কলাবাড়ী রামনগর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান, দলিয়ারপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম ও গোকুলখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশাবুল হক প্রমুখ। অনুষ্ঠান শেষে জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খানকে ক্রেস্ট উপহার দেন কলেজের অধ্যক্ষ মাহাবুল ইসলাম সেলিম। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কলেজের বাংলা বিভাগের প্রভাষক কুদরত-ই খোদা।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।