চুয়াডাঙ্গা সোমবার , ১৫ নভেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

ডায়াবেটিস নিয়ন্ত্রণে পায়ে হাঁটার বিকল্প নেই : টোটন জোয়ার্দ্দার

চুয়াডাঙ্গা, মেহেরপুর ও কালীগঞ্জে বিশ্ব ডায়াবেটিস দিবসে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত
সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ১৫, ২০২১ ৯:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন:
চুয়াডাঙ্গা, মেহেরপুর ও কালীগঞ্জে নানা আয়োজনে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল রোববার সকালে পৃথক আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এবারের স্লোগান ছিল ‘ডায়াবেটিস সেবা নিতে আর দেরি নয়’।
চুয়াডাঙ্গা:
‘ডায়াবেটিস সেবা নিতে আর দেরি নয়’ এ স্লোগানে চুয়াডাঙ্গায় বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল রোববার সোয়া ৮টায় ডায়াবেটিক সমিতি কার্যালয়ে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গা ডায়াবেটিক সমিতির সভাপতি ও সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক অ্যাড. মহ. শামসুজ্জোহা।
আলোচনা সভায় যুগ্ম-সম্পাদক শহিদুল ইসলাম শাহান, কোষাধ্যক্ষ অ্যাড. আকসিজুল ইসলাম রতন, কার্যনির্বাহী সদস্য অ্যাড. ওয়াহেদুজ্জামান বুলা, মফিজুর রহমান মনা, মেডিকেল অফিসার ডা. মিজানুর রহমান, ডা. নাহিদ ফাতেমা রত্না ও পুষ্টিবিদ উম্মে আতিকা মল্লিক আঁখি বক্তব্য দেন। সভায় কার্যনির্বাহী সদস্য অ্যাড. রফিকুল ইসলাম, ডায়াবেটিক সমিতির কর্মকর্তা-কর্মচারী, আজীবন সদস্যবৃন্দ ও রোগীরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় ডায়াবেটিক সমিতির সভাপতি রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন বলেন, ডায়াবেটিস নিয়ন্ত্রণ রাখতে পায়ে হাঁটার বিকল্প নেই। যেকোনো খাবার পেলে খাওয়া যাবে না। রাস্তার খাবার থেকে বিরত থাকতে হবে। শৃঙ্খলিত জীবন পারে ডায়াবেটিসকে নিয়ন্ত্রণ রাখতে। সে কারণে সকলকে সচেতন হতে হবে এবং জীবনযাপনে নিয়ন্ত্রণ রাখতে হবে।
মেহেরপুর:


বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে মেহেরপুর ডায়াবেটিক সমিতির সাধারণ পরিষদের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বিকেলে মেহেরপুর সার্কিট হাউজ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। মেহেরপুর ডায়াবেটিক সমিতির সভাপতি ও জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন সাধারণ সম্পাদক প্রফেসর হাসানুজ্জামান মালেক, মেহেরপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর রফিকুল ইসলাম, পিপি পল্লব ভট্টাচার্য, মেহেরপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহিম শাহীন, মেহেরপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অলোক কুমার দাস, নুরজাহান বেগম, আজিজুল হক রানু, কে এম ফজলুল করিম, রফিকুল ইসলাম তোতা, শাশ্বত নিপ্পন চক্রবর্তী প্রমুখ।
কালীগঞ্জ:
ঝিনাইদহের কালীগঞ্জে বিশ্ব ডায়াবেটিক দিবস ও কালীগঞ্জ ডায়াবেটিক সমিতির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। গতকাল রোববার সকাল সাড়ে ১০টায় কালীগঞ্জ ডায়াবেটিক সমিতির অফিসকক্ষে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার।
এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু, মোবারকগঞ্জ চিনিকলের শ্রমিক ইউনিয়নরে সভাপতি ও ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক গোলাম রসুল, কালীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জামির হোসেন, উপজেলার রায়গ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হোসেন অপু, মোহনা টিভির জেলা প্রতিনিধি সোহেল হোসেন, মোচিক ইক্ষু চাষী সমবায় সমিতির সভাপতি জহুরুল ইসলাম, সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মণ্টু ও উন্নয়ন সংস্থা সোনার বাংলা ফাউন্ডেশনের পরিচালক শিবু পদ বিশ্বাসসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।