চুয়াডাঙ্গা শনিবার , ৩০ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

ডায়াবেটিক সমিতির নিজস্ব ভবন তৈরীর পরিকল্পনা রয়েছে

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ৩০, ২০১৭ ৪:৪৪ অপরাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গা ডায়াবেটিক সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত
নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গা ডায়াবেটিক সমিতির বার্ষিক সাধারণ সভা-২০১৭ শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। গতকাল শুক্রবার বেলা ১০টায় রেডক্রিসেন্ট চক্ষু হাসপাতাল ভবনের ডায়াবেটিক সমিতির কার্যালয়ে এ সাধারণ সভা অনুষ্ঠিত হয়।
চুয়াডাঙ্গা ডায়াবেটিক সমিতির সভাপতি রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা সঞ্চালনায় ছিলেন সমিতির প্রশাসনিক কর্মকর্তা ফিরোজ আল মামুন। সভায় পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন বায়তুল আমান জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মো. আব্দুল মজিদ। সমিতির আজীবন সদস্য ডা: এমএ মান্নানের মৃত্যুতে শোকবার্তা পাঠ এবং এর আগে সমিতির ২১ জন আজীবন সদস্যের মৃত্যুতে তাদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। সভায় ২০১৬ বার্ষিক কার্যবিবরণী প্রতিবেদন পাঠ ও অনুমোদন এবং ২০১৭ সালের বার্ষিক প্রতিবেদন পেশ করেন সমিতির সাধারণ সম্পাদক অ্যাড: মহ: শামশুজ্জোহা। সভায় ২০১৬ সালের অডিট রিপোর্ট পেশ ও অনুমোদন এবং ২০১৮ সালের সম্ভাব্য ৮৪ লাখ ৭৭ হাজার টাকার বাজেট উপস্থাপন ও অনুমোদন করা হয়। ১৯৯৮ সালের ৮ আগষ্ট প্রতিষ্ঠিত ডায়াবেটিক সমিতির ২০১৭ সালের ৩০ নভেম্বর পর্যন্ত আয় হয়েছে ৪৪ লাখ ১০ হাজার ৫৩২ টাকা এবং ব্যয় হয়েছে ৪৭ লাখ ২৯ হাজার ৮৫৮ টাকা। সমিতির ফান্ডে রয়েছে ২৮ লাখ ৯৩ হাজার ৩২৩ টাকা। এর মধ্যে এফডিআর রয়েছে ২৪ লাখ টাকা।
সাধারণ সভায় ডায়াবেটিক সমিতির সহসভাপতি অ্যাড. সেলিম উদ্দিন খান ও ফজলুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ন কবীর মালিক, কোষাধ্যক্ষ অ্যাড. এমএম মনোয়ার হোসেন, কার্যনির্বাহী সদস্য অ্যাড. ওয়াহেদুজ্জামান বুলা, অ্যাড. রফিকুল ইসলাম ও শহিদুল ইসলাম সাহান উপস্থিত ছিলেন।
এসময় সমিতির আজীবন সদস্য অ্যাড. আকসিজুল ইসলাম রতন, শফিকুল ইসলাম বদা, আমিনুল ইসলাম মুকুল, মফিজুর রহমান মনা ও মো. আসাদুজ্জামান বক্তব্য রাখেন।
সাধারণ সভায় সমিতির সভাপতি রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার বলেন‘ স্বাস্থ্য সেবাই ভালো চিন্তা চেতনা দিয়ে ডায়াবেটিক হাসপাতাল এগিয়ে যাবে। হাসপাতালের নিজস্ব ভবন তৈরীর পরিকল্পনা ইতিমধ্যে গ্রহন করা হয়েছে। সেজন্য টিএন্ডটির সামনে গণপূর্ত বিভাগের দেড় বিঘা জমির জন্য অনেক আগেই আবেদন করা হয়েছে। বর্তমানে সেটি মন্ত্রণালয়ে অনুমোদনের অপেক্ষায় রয়েছে। সাধারণ সভায় আজীবন সদস্য ফি ১০ হাজার টাকা থেকে কমিয়ে ৫ হাজার টাকা করা হলো। কর্মকর্তা-কর্মচারীদের বেতন বৃদ্ধি করা হবে। তবে, সেটি প্রতিষ্ঠানের স্বার্থেই করা হবে।’

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।