চুয়াডাঙ্গা শুক্রবার , ৩ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

টিসিবির কার্যক্রম ১৫ জুন শুরু হতে পারে : বাণিজ্যমন্ত্রী

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ৩, ২০২২ ৯:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: দেশের মানুষের ক্রয়ক্ষমতা বেড়েছে- এমন মন্তব্য করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ৪ থেকে ৫ কোটি মানুষের ক্রয়ক্ষমতা প্রায় ওয়েস্টার্ন ওয়ার্ল্ড ইউরোপের মতো। এর বাইরে আমাদের দরিদ্র শ্রেণির তিন কোটি মানুষকে সহায়তা করা দরকার, সেটাই করছি। তিনি বলেন, ১৫ জুন থেকে টিসিবির কার্যক্রম শুরু হতে পারে। গতকাল বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন মন্ত্রী। ‘জাতীয় চা দিবস ২০২২’ উপলক্ষে এ ব্রিফিংয়ের আয়োজন করে বাণিজ্য মন্ত্রণালয়। ৪ জুন সকাল ১১টায় ওসমানী মিলনায়তনে দ্বিতীয়বারের মতো জাতীয় চা দিবস উদযাপন করা হবে।
এক প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, আমি কখনোই বলিনি ১৭ কোটি মানুষের পয়সা বেশি হয়েছে। ১৭ কোটি মানুষের মধ্যে তিন কোটি মানুষ দারিদ্র্যসীমার নিচে। বাস্তবতা হলো, এ ২০ ভাগ মানুষ যারা নিম্ন্ন আয়ের, তাদের বিষয়গুলো মাথায় রাখতে হবে। দ্রব্যমূল্য যতদিন না কমে ততদিন পর্যন্ত এক কোটি মানুষকে কম দামে পণ্য দেওয়া হবে উল্লেখ করে মন্ত্রী জানান, ১৫ জুন থেকে এসব মানুষের জন্য টিসিবির কার্যক্রম শুরু হতে পারে। ভোজ্যতেলের দাম কমছে, আগামী দেড় থেকে দুই মাসের মধ্যে বাজারে এর প্রভাব পড়বে। অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. আশরাফুল ইসলাম, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হাফিজুর রহমানসহ বাণিজ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ টি বোর্ডের সিনিয়র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।