চুয়াডাঙ্গা বুধবার , ৩ জুলাই ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

টিপু মোল্লার ইন্তেকাল; দাফন সম্পন্ন, বিভিন্ন মহলের শোক

সমীকরণ প্রতিবেদন
জুলাই ৩, ২০১৯ ১০:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

আলমডাঙ্গার বিশিষ্ট ব্যবসায়ী ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি
আলমডাঙ্গা অফিস:
আলমডাঙ্গার বিশিষ্ট ব্যবসায়ী, বণিক সমিতির সাবেক সভাপতি, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সহসভাপতি, মোল্লা মটরস, মোল্লা হার্ডওয়্যার ও মোল্লা ইলেক্ট্রনিক্সের স্বত্বাধিকারী আওরঙ্গজেব মোল্লা টিপু ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে সাতটার দিকে অসুস্থতাজনিত কারণে নিজ বাসভবনে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি ছিলেন চুয়াডাঙ্গা অঞ্চলের এক অনুকরণীয় ব্যক্তিত্ব। এ এলাকার রাজনৈতিক ও সামাজিক অঙ্গনে তাঁর ছিল অপরিসীম অবদান। সমাজে তিনি দানবীর হিসেবেও বিশেষভাবে পরিচিত ছিলেন। এ মহৎ মানুষের মৃত্যুতে এলাকায় নেয়ে এসেছে শোকের ছায়া।
জানা গেছে, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী আওরঙ্গজেব মোল্লা টিপু বেশ কিছুদিন যাবৎ অসুস্থ থাকায় চিকিৎসাধীন ছিলেন। গতকাল সকাল সাড়ে সাতটার দিকে নিজ বাসভবনে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, পাঁচ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। গতকালই আসরের নামাজের পর আলমডাঙ্গা দারুস সালাম প্রাঙ্গণে তাঁর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।
টিপু মোল্লার জানাজায় অংশ নেন চুুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সহসভাপতি খুস্তার জামিল, এ্যাড. আব্দুর রশীদ, সাবেক জেলা পরিষদের প্রশাসক মাহফুুজুর রহমান মঞ্জুু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সী আলমগীর হান্নান, সাবেক পুলিশ সুপার আবুল বাসার মোল্লা, এ্যাড. সামসুজ্জোহা, মাসুদুজ্জামান লিটু বিশ্বাস, চুয়াডাঙ্গার পৌর মেয়র ওবাইদুর রহমান জিপু, এ্যাড. সেলিম উদ্দিন খান, তৌহিদ হোসেন, দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম ঝন্টু, সাইফুল ইসলাম জোয়ার্দ্দার টোকন, উপজেলা বিএনপির সভাপতি শহিদুল ইসলাম টিলু, সম্পাদক শেখ সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াকুব আলী মাস্টার, সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোলাম সরোয়ার, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জিল্লুর রহমান, মাসুদ রানা তুহিন প্রমুখ।
এদিকে গতকাল চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাড. আবু তালেব বিশ্বাস স্বাক্ষরিত এক শোক বার্তায় মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন চ্য়ুাডাঙ্গা-১ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। তিনি বলেন, ‘আওরঙ্গজেব মোল্লা টিপু ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের একজন একনিষ্ঠ কর্মী ও সমাজ সেবক। তাঁর এ মৃত্যু আওয়ামী পরিবারের জন্য অপূরণীয় ক্ষতি। বঙ্গবন্ধু হত্যার পর ৭৫ পরবর্তী সময়ে দলকে সুসংগঠিত করায় তাঁর অবদান অনস্বীকার্য। আল্লাহ তাঁকে জান্নাতবাসী করুক।’
উল্লেখ্য, আলমডাঙ্গার বন্ডবিল গ্রামের মৃত আইনদ্দদিন মোল্লার বড় ছেলে আওরঙ্গজেব মোল্লা টিপুর পিতার চাকরির সুবাদে ছাত্রজীবন কেটেছে পার্বতীপুর রেলওয়ে কলোনিতে। স্বাধীনতা-পরবর্তী সময়ে তাঁরা আলমডাঙ্গা স্বর্ণকারপর্টিতে ব্যবসা শুরু করেন। টিপু মোল্লা নিজ গুণে ও সততায় মোল্লা হার্ডওয়্যার প্রতিষ্ঠা করেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।