চুয়াডাঙ্গা বুধবার , ২ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

টিকটকে এখন ১০ মিনিটের ভিডিও আপলোড করা যাবে

সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ২, ২০২২ ৮:১৬ অপরাহ্ণ
Link Copied!

বাইটড্যান্স মালিকানাধীন টিকটক ব্যবহারকারীরা এখন থেকে ১০ মিনিটের ভিডিও শেয়ার করতে পারবেন। সোমবার থেকে এ সুবিধা চালু করেছে চীন ভিক্তিক এ কোম্পানিটি। শুরুতে এক মিনিটের ভিডিও শেয়ার করা যেত টিকটকে। গত বছর তিন মিনিটের সুবিধা দেয় তারা। ইউটিউবের মতো ভিডিও শেয়ারিং জায়ান্টের সঙ্গে টেক্কা দেয়া এবং বিজ্ঞাপন থেকে আয় বৃদ্ধির লক্ষ্যে ভিডিও দৈর্ঘ্য বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে টিকটক। গত কয়েক মাস যাবত বেশি দৈর্ঘ্যের ভিডিও আপলোড ফিচারের পরীক্ষা চালিয়েছে টিকট। “আমরা প্রতিনিয়তই আমাদের গ্রাহকদের অভিজ্ঞতাকে আরও সমৃদ্ধ করতে কাজ করে চলেছি,” দ্য ভার্জকে দেওয়া এক বিবৃতিতে বলেন কোম্পানিটির একজন মুখপাত্র।

“গত বছর আমরা টিকটকে বড় দৈর্ঘ্যের ভিডিও বানানোর ফিচার আনি। এবার ১০ মিনিট পর্যন্ত দৈর্ঘ্য বাড়িয়ে আমরা বেশ আশাবাদী। আশা করি বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা সৃষ্টিশীল কন্টেন্ট ক্রিয়েটরদের জন্য এরকম আরও ফিচার আনতে পারব আমরা”। 

ব্যবহারকারীদের নোটিফিকেশন পাঠিয়ে এ খবর জানানো হয়েছে, টুইটারে এ খবর শেয়ার করেছেন টিকটকের সোশাল মিডিয়া কনসালট্যান্ট ও এনালিস্ট ম্যাট নাভারা। যদিও ছোট দৈর্ঘ্যের ভিডিও’র মাধ্যমেই টিকটক বিপুল জনপ্রিয়তা পেয়েছে, তবে বেশ কিছুদিন ধরে বড় দৈর্ঘ্যের ভিডিও নিয়ে কাজ করছে কোম্পানিটি। বড় দৈর্ঘ্যের ভিডিও আপলোডের সুযোগ তৈরি হওয়ায় আরেক ভিডিও শেয়ারিং মাধ্যম ইউটিউবের সঙ্গে টেক্কা দেওয়া সুযোগ হলো টিকটকের। তবে একইসাথে ব্যবহারীদের তথ্য সংগ্রহে কিছু বাধা আসতে পারে। তবে টিকটকের আরেক প্রতিদ্বন্দ্বী ইনস্টাগ্রাম কিন্তু উল্টোপথে হাঁটছে। রিলের ফর্মে শর্ট ভিডিওর নতুন ফিচার এনেছে কোম্পানিটি। ইউটিউবের আছে ‘শর্টস’ স্ন্যাপচ্যাটের ‘স্পটলাইট’ ফিচার।  

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।