চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১৭ আগস্ট ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

টানা বৃষ্টিতে চুয়াডাঙ্গা পৌর শহরে জলধারা

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ১৭, ২০১৭ ৫:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: তীব্র গরমে জনজীবন অতিষ্ট প্রায়। সময় বিকাল ৪টা। হঠাৎ আকাশ জুড়ে মেঘের ঘনঘটা। শুরু হলো মুষলধারে বৃষ্টি। এক ঘন্টার টানা বৃষ্টিতে সড়কগুলো জলধারায় পরিণত হয়। কোথাও হাঁটু পানি আবার কোন কোন জায়গায় খানাখন্দ থাকায় পানি জমে মৃত্যুকূপ তৈরী হয়েছে। সড়কে পানি জমায় এ শহরের বুক চিরে যাওয়া মহাসড়ক দিয়ে চলাচলকারী যানবাহনগুলোকে সবচাইতে বেশি দুর্ভোগে পড়তে হচ্ছে।
চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, বুধবার চুয়াডাঙ্গায় ৬০.৮ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে যা চলতি বর্ষা মওসুমে সর্বোচ্চ।
ভূক্তভোগী অনেকে জানান, চুয়াডাঙ্গা পৌর শহরের ড্রেনেজ ব্যবস্থা নাজুক হওয়ায় সামান্য বৃষ্টিতেই পানি জমে যায়। এতে চরম সমস্যায় পড়তে হয় পৌর বাসীদেরকে।
পৌর শহরের দরুণ দশার কারণ সম্বন্ধে পৌর মেয়র ওবাইদুর রহমান চৌধুরী বলেন, পৌর শহরের জলাবদ্ধতা নিরসনে পূর্বে ড্রেন নির্মাণ করার সময় দীর্ঘমেয়াদি পরিকল্পনা না নেওয়ায় সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।
এ ব্যাপারে পৌর মেয়র জানান, ড্রেনেজ ব্যবস্থা উন্নতকরণে একাধিক পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সে মোতাবেক কাজও শুরু হয়েছে। সম্প্রতি পৌর শহরের সৌন্দর্য বর্ধন, ড্রেন নির্মাণ, সড়কবাতি ইত্যাদি উন্নয়নে ২৫ কোটি টাকার কাজের উদ্বোধন করা হয়েছে। পরিকল্পনা অনুযায়ী কাজ শেষ হলে জলবদ্ধতাসহ সকল নাগরিক সমস্যা থেকে মুক্তি পাবে পৌরবাসী।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।