চুয়াডাঙ্গা শনিবার , ১ অক্টোবর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

টাইগারদের টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সি উন্মোচন

সমীকরণ প্রতিবেদনঃ
অক্টোবর ১, ২০২২ ৮:২৩ পূর্বাহ্ণ
Link Copied!

খেলাধুলা ডেস্ক: লাল ও সবুজ রঙের মিশেলে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের জার্সি উন্মোচিত হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও প্রকাশের মধ্য দিয়ে এই জার্সির উন্মোচন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশের এবারের বিশ্বকাপ জার্সি বিশ্ব ঐতিহ্যের অংশ আমাদের গর্বের সুন্দরবন, বাঘ আর বিশ্বব্যাপী সুনাম ছড়ানো বাংলাদেশের ঐতিহ্য জামদানির মেলবন্ধনে তৈরি করা হয়েছে। জার্সিতে সুন্দরবনের ঘন সবুজ পাতা, বাঘ আর জামদানির বয়ন নৈপূণ্য তুলে ধরা হয়েছে।

বাংলাদেশের জার্সি নির্মাতা প্রতিষ্ঠান স্পোর্টস অ্যান্ড স্পোর্টস ডিজাইনের পক্ষ থেকে আগেই জানানো হয়েছিল, বাংলাদেশের জার্সিতে টাইগারের প্রতিচ্ছবি থাকবে। সঙ্গে ঐহিত্যবাহী কিছু বিষয় তুলে ধরার চেষ্টা করা হবে। অস্ট্রেলিয়ার স্থানীয় তাপমাত্রার কথা মাথায় রেখেই ফ্যাব্রিক দেয়া হবে। যাতে জার্সিটা গায়ে জড়ালে আরামদায়ক হয়। উন্মোচিত জার্সি ঠিক তেমনই। জার্সি প্রকাশের দিনেই শুক্রবার (৩০ সেপ্টেম্বর) দিবাগত রাতে বাংলাদেশ দল বিশ্বকাপ ও ত্রিদেশীয় সিরিজের উদ্দেশে উড়াল দিবে। প্রথম গন্তব্য নিউজিল্যান্ড হলেও সোহানদের এটি বিশ্বকাপযাত্রা।

কারণ নিউজিল্যান্ডে খেলা শেষ করে সোজা বিশ্বকাপ ভেন্যু অস্ট্রেলিয়ায় পৌঁছাবেন ক্রিকেটাররা। আইসিসির প্রটোকল অনুযায়ীও বাংলাদেশ দলের বিশ্বকাপ যাত্রা এটি। ত্রিদেশীয় সিরিজে টাইগাররা অন্তত চারটি ম্যাচ খেলবে। ৭ ও ১৩ অক্টোবর পাকিস্তান এবং ৯ ও ১২ অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবেন সাকিব আল হাসানরা। ফাইনালে উঠলে ম্যাচের সংখ্যা আরও একটি বাড়বে। এরপর বিশ্বকাপ পর্বের সুপার টুয়েলভে বাংলাদেশ পাঁচটি ম্যাচ খেলবে চারটি ভেন্যুতে। হোবার্টে ২৪ অক্টোবর বাংলাদেশের প্রথম ম্যাচ বাছাই পর্ব থেকে উত্তীর্ণ হওয়া দলের বিপক্ষে। ২৭ অক্টোবর সিডনিতে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবেন সাকিবরা। ৩০ অক্টোবর ব্রিসবেনের গ্যাবায় বাছাই পর্বের দলের সঙ্গে খেলা। টাইগারদের পরের ঘাঁটি অ্যাডিলেড। এই ভেন্যুতেই সবচেয়ে বেশি সময় থাকবে বাংলাদেশ দল। ২ ও ৬ নভেম্বর ভারত-পাকিস্তানের বিপক্ষে গ্রুপ থেকে চতুর্থ ও পঞ্চম ম্যাচ খেলবেন সাকিবরা। এছাড়া ১৭ ও ১৯ অক্টোবর ব্রিসবেনে আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলা।

বিশ্বকাপে বাংলাদেশ দল:
সাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলী, নুরুল হাসান (সহ-অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, হাসান মাহমুদ, নাসুম আহমেদ ও নাজমুল হোসেন।

স্ট্যান্ডবাই:
শরীফুল ইসলাম, রিশাদ হোসেন, মেহেদী হাসান ও সৌম্য সরকার।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।