চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১৪ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইদহ সদরে পরিশোধ হয়নি ৭টি হাটের ইজারা মূল্য

সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ১৪, ২০২২ ১০:০১ পূর্বাহ্ণ
Link Copied!

ঝিনাইদহ অফিস:

ঝিনাইদহ সদর উপজেলার ৭টি হাটের কোনো ইজারা মূল্য পরিশোধ করেনি ইজারাদার। ইউএনও অফিস থেকে বারবার তাগিদ দেওয়ার পরও ইজারা গ্রহীতারা নীরবতা পালন করছেন। ফলে ওই ৭টিসহ মোট ১৮টি হাট আবার রিটেন্ডাররের প্রক্রিয়া শুরু করেছে উপজেলার প্রশাসন।

তথ্য নিয়ে জানা গেছে, ঝিনাইদহ সদর উপজেলার ৪৩টি হাট-বাজারের ইজারা দেওয়ার জন্য দেড় মাস আগে বিজ্ঞপ্তি জারি করে ঝিনাইদহ সদর উপজেলা প্রশাসন। বিজ্ঞপ্তির পরে ৩২টি হাট-বাজারের টেন্ডার শিডিউল ড্রপ করে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান। কিন্তু আজ বৃহস্পতিবার থেকে নতুন বছরের শুরু হলেও ইজারা মূল্য পরিশোধ করতে পারেনি কয়েকটি হাটের ইজারাদার। এর মধ্যে রয়েছে কুমড়াবাড়িয়া হাট, বাজার গোপালপুর, নগর বাথান, ডুগডুগি, গোয়ালপাড়া, হাটগোপালপুর ও কাশিমপুর বাজারের ইজারাদারেরা নির্দিষ্ট সময়ের মধ্যে ইজারা মূল্য পরিশোধ করতে ব্যর্থ হন।

ঝিনাইদহ সদর উপজেলা পরিষদের অফিস সহকারী মীর জাহাঙ্গীর হোসেন জানান, কুমড়াবাড়িয়া হাট, বাজার গোপালপুর, নগর বাথান ও ডুগডুগি হাটের ইজারা মূল্য এখনো পরিশোধ করা হয়নি। গোয়ালপাড়া, কাশিমপুর ও হাটগোপালপুর হাটের কিছু পরিশোধ করলেও টাকা বাকি রয়েছে। এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা পরিষদের এক কর্মকর্তা জানিয়েছেন, এই ৭টিসহ মোট ১৮টি হাট আবার রিটেন্ডার হতে পারে। উপজেলা নির্বাহী অফিসারের নোটিশের ৭ দিনের মধ্যে সম্পূর্ণ টাকা পরিশোধ করার কথা বলা হলেও এরা ব্যর্থ হয়েছেন। অনেক ইজারাদার রাজনৈতিক সুপারিশে বাড়তি সুযোগ নেওয়ার চেষ্টা করছেন বলে অভিযোগ উঠেছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।