চুয়াডাঙ্গা বুধবার , ১৮ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইদহ শহরের আবাসিক এলাকায় কাঠ পুড়িয়ে কেমিক্যাল তৈরি

দুই কারখানার মালিকের জেল-জরিমানা
সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ১৮, ২০২৩ ১০:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদন:

ঝিনাইদহ পৌর শহরে কাঠ পুড়িয়ে কেমিক্যাল তৈরি, নকল পণ্য উৎপাদন, নকল মোড়ক ব্যবহারসহ নানা অভিযোগে দুই ব্যক্তিকে আড়াই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার বেলা দেড়টার দিকে এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম নুরুন্নবী। এসময় আরও উপস্থিত ছিলেন র‌্যাব-৬ ঝিনাইদহ ক্যাম্পের কমান্ডার স্কোয়াড্রন লিডার ইশতিয়াক হোসাইন ও স্কোয়াড কমান্ডার ফ্লাইট লে. মো. রাসেল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম নুরুন্নবী বলেন, দীর্ঘদিন ধরে পৌর শহরের পবহাটি এলাকায় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া কাঠ পুড়িয়ে কেমিক্যাল ও নকল গ্রিজ তৈরি এবং পণ্যের নকল মোড়ক ব্যবহার করা হচ্ছিল। এমন সংবাদে সেখানে অভিযান চালানো হয়। এসময় তিন কারখানায় তথ্যের সত্যতা পাওয়া যায়। সঙ্গে কারখানাগুলোতে কর্মীদের কোনো সুরক্ষা ব্যবস্থাও ছিল না। পাশাপাশি আবাসিক এলাকায় এই কারখানার বিষাক্ত গ্যাসে মানুষের স্বাস্থ্যও ছিল হুমকির মুখে।

র‌্যাব-৬ ঝিনাইদহ ক্যাম্পের কমান্ডার স্কোয়াড্রন লিডার ইশতিয়াক হোসাইন ও স্কোয়াড কমান্ডার ফ্লাইট লে. মো. রাসেল বলেন, ইমপ্রেস কেমিক্যাল কোম্পানির মালিক জাকির হোসেনকে দুটি মামলায় দেড় লাখ এবং আলবাট্রস কেয়ার কোম্পানির মালিক বিল্লাল হোসেনকে এক লাখ টাকা জরিমানা করা হয়। তবে জরিমানার টাকা পরিশোধ করতে না পারায় বিল্লাল হোসেনকে দুমাসের কারাদণ্ড দেওয়া হয়।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।