চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইদহ পৌর নির্বাচনে নৌকার প্রার্থী খালেকের প্রার্থিতা বাতিল

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ২, ২০২২ ৮:৫৬ অপরাহ্ণ
Link Copied!

আচরণবিধি ভঙ্গের দায়ে ঝিনাইদহ পৌরসভার নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আব্দুল খালেকের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)। তার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. কাইয়ুম শাহরিয়ারের নির্বাচনী প্রচারণায় বাধা ও হামলার অভিযোগ রয়েছে।

বৃহস্পতিবার (২ জুন) নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব (নির্বাচন প্রশাসন) মো. মিজানুর রহমান সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১৫ জুন ঝিনাইদহ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র প্রার্থী মো. আব্দুল খালেক ও তার সমর্থকরা নির্বাচন বিধি লঙ্ঘন করেছেন। গত ১৮ মে মিছিল-শোভাযাত্রা করে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. কাইয়ুম শাহরিয়ার জাহেদীর ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর করার অভিযোগ আসে তাদের বিরুদ্ধে।

এ ঘটনায় মো. আব্দুল খালেকের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের ব্যাখ্যা চাওয়ার পর তিনি ক্ষমা প্রার্থনা করেন এবং ভবিষ্যতে আচরণ বিধিমালা মেনে চলবেন বলে অঙ্গিকার করেন। কিন্তু এরপরও আব্দুল খালেকের সমর্থকরা বুধবার (১ জুন) অপর প্রার্থী মো. কাইয়ুম শাহরিয়ার জাহেদী ও তার সমর্থকদের আক্রমণ করে আহত করেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, উল্লেখিত কার্যক্রমে পৌরসভা বিধিমালা, ২০১৫ এর লঙ্ঘন একাধিকবার হয়েছে। এসব ঘটনা তদন্তের মাধ্যমে প্রমাণিত হয়েছে। যেহেতু প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে পৌরসভা (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৫ এর বিধান লঙ্ঘন করেছেন। তাই পৌরসভা বিধিমালা, ২০১৫ এর বিধি ৩২ অনুসারে নির্বাচন কমিশন ঝিনাইদহ পৌরসভার নির্বাচনে মেয়র প্রার্থী জনাব মো. আব্দুল খালেকের প্রার্থিতা বাতিল করেছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।