চুয়াডাঙ্গা সোমবার , ১১ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইদহ পৌরবাসীর দুর্বিষহ জীবন

সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ১১, ২০২২ ৯:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

ঝিনাইদহ অফিস:
ঝিনাইদহ পৌরসভার নাগরিকদের জনজীবন দিনকে দিন দুর্বিসহ হয়ে উঠছে। মানুষ নাগরিক হিসেবে সেবা পাচ্ছে না। পৌর কর ও ট্যাক্স পরিশোধ করেও অনুন্নত পরিবেশ মানুষকে অতিষ্ঠ করে তুলেছে। শহরের নিয়ন বাতির আলোর নিচে অনেকটা ঘুটঘুটে অন্ধকারের দশা। পৌর এলাকার রাস্তা-ঘাট ও ড্রেন নিয়ে মানুষের অভিযোগের অন্ত নেই। সামান্য বৃষ্টি হলে শহরের পাড়া-মহল্লা তলিয়ে যায়। ড্রেনের পানি ঘরের মধ্যে ঢুকে পড়ে। কোনো ড্রেনেই পানি প্রবাহ নেই। বেশির ভাগ ড্রেন ভেঙেচুরে মুখ থুবড়ে পড়েছে। এ অবস্থায় কার কাছে যাবে নাগরিকরা বুঝে উঠতে পারছে না। প্রায় একযুগ নির্বাচনবিহীন ঝিনাইদহ পৌরসভায় পৌর প্রশাসক নিয়োগ দেওয়া হলেও কাজের কোনো গতি নেই। নগরবাসী অভাব-অভিযোগ দেওয়ার জায়গা পাচ্ছেন না। কারণ পৌর প্রশাসক সবসময় অফিসে থাকেন না। কাউন্সিলরদের কাছে গেলে তারা অসহায়ত্বের কথা জানিয়ে দিচ্ছেন। ফলে প্রায় পাড়া-মহল্লায় দেখা যাচ্ছে নিজ নিজ বাড়ির সামনের রাস্তা নিজেরাই মেরামত করে নিচ্ছেন। কোনো কোনো এলাকায় পানির নিদারুন সংকট দেখা দিয়েছে।

এদিকে, চলাচলের অযোগ্য রাস্তা মেরামতের দাবিতে গতকাল রোবববার ঝিনাইদহ পৌর এলাকার ৬ নম্বর ওয়ার্ডের কলাবাগান এলাকার বাসিন্দারা স্মারকলিপি দিয়েছেন ঝিনাইদহ পৌর প্রশাসকের কাছে। পৌরসভার সচিব নুর মোহাম্মদ প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন। এসময় সাবেক শিক্ষক তোজাম জোয়ার্দ্দার, স্থানীয় কমিশনার প্রার্থী মীর লাভলু, ইসলাম উদ্দীন, সাংবাদিক আমিনুল ইসলাম লিটন, ব্যবসায়ী দিপু, ওবাইদুর রহমান ও কামরুজ্জামান লিমনসহ এলাকাবাসী উপস্থিত ছিলেন। স্মারকলিপিটি গ্রহণ করেন ঝিনাইদহ পৌরসভার সচিব নুর মোহাম্মদ দ্রুত রাস্তাটি সংস্কারের আশ্বাস দেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।