চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২০ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইদহে শহিদ জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী পালন, চুয়াডাঙ্গায় আলোচনা সভায় শরীফুজ্জামান শরীফ

শহিদ জিয়াউর রহমান স্বীয় কীর্তিতে সারা বিশ্বে অমর হয়ে আছেন
সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ২০, ২০২২ ১১:৪১ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন:

নানা আয়োজনে চুয়াডাঙ্গা ও ঝিনাইদহে বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল বুধবার পৃথক সময়ে আলোচনা সভা, দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করে বিএনপিসহ এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

চুয়াডাঙ্গা:

চুয়াডাঙ্গায় জেলা বিএনপির উদ্যোগে শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে গতকাল বুধবার সন্ধ্যায় জেলা বিএনপির কার্যালয়ে দোয়া মাহফিল ও জিয়াউর রহমানের ‘কীর্তিময় জীবনী’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য খন্দকার আব্দুল জব্বার সোনার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্যসচিব শরীফুজ্জামান শরীফ।

এসময় তিনি বলেন বলেন, শহিদ জিয়াউর রহমান ক্ষণজন্ম পুরুষ ছিলেন, ছিলেন বর্ণিল জীবনের অধিকারী। তিনি মহান মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়েছেন। স্বাধীনতার ঘোষণা দিয়ে দিশাহীন জাতির দিশারী হয়ে উঠেছিলেন তিনি। মহাসঙ্কটে দেশের দায়িত্ব কাধে নিয়ে দেশ গঠনে অল্প যে কয়দিন সুযোগ পেয়েছিলেন দেশ গঠনের, সেই অল্প দিনেই যে সফলতার স্বাক্ষর রেখেছিলেন, তা আজও অনুকরণীয়। তিনি আরও বলেন, শহিদ জিয়াউর রহমান এক অমর অক্ষয় জীবন কাব্যের নাম। তিনি স্বীয় কীর্তিতে সারা বিশ্বে অমর হয়ে আছেন।

চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আবু বক্কর সিদ্দিক আবুর সঞ্চলনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সিরাজুল ইসলাম মনি, রাফিতুল্লা মহলদার, নজরুল ইসলাম, মনিরুজ্জামান লিপ্টন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিকুল ইসলাম পিটু, জেলা ছাত্রদলের সভাপতি শাহাজান খান, সাধারণ সম্পাদক মোমিন মালিতা, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক জাহিদ মো. রাজীব খান, জেলা ওলামা দলের সদস্যসচিব আনোয়ার হোসেন ও জেলা মৎসজীবী দলের সদস্যসচিব কামরুজ্জামান বাবলু।

আলোচনা সভা শেষে শহিদ জিয়াউর রহমানের মাগফিরাত, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা ও তারেক রহমানের দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়। দোয়া অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা ছাত্রদলের ধর্মবিষয়ক সম্পাদক হাফেজ মাওলানা আবু সুফিয়ান। আলোচনা সভা ও দোয়া মাহফিলের বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দামুড়হুদা:

দামুড়হুদা উপজেলা যুবদলের উদ্যেগে শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল বুধবার দামুড়হুদা উপজেলা যুবদলের অস্থায়ী কার্যালয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা যুবদলের আহ্বায়ক মাহবুবুর রহমান বাচ্চু।

এসময় উপস্থিত ছিলেন জেলা যুবদলের সহসভাপতি আনিসুজ্জামান আনিস, উপজেলা যুবদলের সদস্যসচিব মাহফুজুর রহমান মিল্টন, উপজেলা  যুবদলের যুগ্ম আহ্বায়ক সোহেল রানা, শাহ তাজ আলম, উপজেলা যুবদলের সদস্য আব্দুর রসিদ, নুর হাকিম (কলম), আশরাফুল, এজাজুল হক, যুবদলের  সদস্য ইমতিয়াজ, আবু হাসান গাজি, আসাদ, খোকন, কোকোসহ অনেকে।

দর্শনা:

দর্শনা পৌর যুবদল ও ছাত্রদলের উদ্যোগে শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৬তম জন্মদিন উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার মাগরিবের নামাজের পর দর্শনা পুরাতন বাজার সংলগ্ন পৌর বিএনপির অস্থায়ী কার্যালয়ে এ দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পৌর যুবদলের আহ্বায়ক ফারুক হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য খাজা আবুল হাসনাত।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য হাবিবুর রহমান বুলেট, মাহাবুবুল আলম খোকন, নাসির উদ্দিন খেদু, জালাল উদ্দিন ও নাহারুল ইসলাম মাস্টার। এসময় অতিথিগণ শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানে রাজনৈতিক দর্শনের ওপর বিভিন্ন দিকনির্দেনামূলক আলোচনা করেন।

এসময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা আ. মমিন, আব্দুর রশিদ, হাবু, আশাবুল হক, রেজাউল, সেলিম, বাদশা, মুহিত, পিয়ার, ফটিক, কান্চু মাতবার, রফিক, হাকিম, দর্শনা পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক জালাল উদ্দিন লিটন, সেলিম মেহফুজ, জাহান আলী, অপু, সুলতান, সোহেল তরফদার, ছাত্তার, হাসু, আকাশ, ওসমান, রশিদ, শিপন, মন্টু, আকাশ, মোহন, রাশেদ, স্বেচ্ছাসেবক দলের মজনু শাহ, মান্নান, আবুহেনা, রাশেদ, সুমন, ছাত্রদলের লিমন, সুজন, পলাশ, মানিক, লিংকন প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন।

ঝিনাইদহ:

ঝিনাইদহে বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহিদ জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গতকাল বুধবার শহরের ওয়াজির আলী হাইস্কুল মাঠে জেলা বিএনপির আয়োজনে দুস্থদের মাঝে এক হাজার কম্বল বিতরণ করা হয়। পরে এইচএসএস সড়কে বিএনপির কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা বিএনপির আহ্বায়ক এস এম মশিয়ূর রহমান।

বক্তব্য দেন জেলা বিএনপির সদস্যসচিব অ্যাড. এম এ মজিদ, বিএনপি নেতা আব্দুল মালেক, আক্তারুজ্জামান, জাহিদুজ্জামান মনা, পৌর বিএনপির সভাপতি আব্দুল মজিদ বিশ্বাস, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান শেখর, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, কৃষক দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল ইসলাম বাদশা, শ্রমিক দলের সভাপতি আবু বক্কর, যুবদলের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম পিণ্টু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম, ছাত্রদলের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান মানিক, মৎসজীবী দলের সদস্যসচিব শাহনেওয়াজ সুমনসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা, জিয়াউর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনী নিয়ে আলোচনা করেন। এছাড়া বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে প্রেরণের দাবি আদায়ে আন্দোলনের হুশিয়ারী দেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।