চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২৮ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইদহে বিএনপি নেতা হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ২৮, ২০২২ ১১:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

ঝিনাইদহ অফিস: ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর পৌর বিএনপির নেতা ইসমাইল হোসেন হত্যা মামলায় শাহাজান নামে এক খুনিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে ওই মামলায় তিনজনকে খালাস প্রদান করা হয়। গতকাল বুধবার দুপুরে অতিরিক্ত জেলা দায়রা জজ ১ম আদালতের বিচারক শওকত হুসাইন দণ্ডাদেশ প্রদান করেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ১৩ মে ফজরের নামাজ পড়ে মোটরসাইকেলে যাওয়ার পথে হামলার শিকার হন চাপালি গ্রামের আব্দুর রহমান মণ্ডলের ছেলে বিএনপির ওয়ার্ড সভাপতি নেতা ইসমাইল হোসেন। আসামি শাহাজান তার ক্যাডার বাহিনী চাপালী সড়কের একটি ব্রিজের কাছে পৌঁছালে মোটরসাইকেল থামিয়ে কুপিয়ে জখম করে। বিএনপি নেতা ইসমাইলকে উদ্ধার করে যশোর হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয়। হত্যার ঘটনায় নিহতের স্ত্রী জাহানারা বেগম বাদী হয়ে চারজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে। বিজ্ঞ আদালত সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে গতকাল বুধবার অভিযুক্ত শাহাজানকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন।

অপরদিকে, দোষী প্রমাণিত না হওয়ায় আসামি আজিজার, আব্বাস আলী  আতিয়ারকে মামলা থেকে বেকসুর খালাশ প্রদান করেন। উল্লেখ্য, বিএনপি নেতা ইসমাইল হোসেন কালীগঞ্জ পৌরসভার তিনবার ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হন। এর মধ্যে তিন বছর তিনি ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।