চুয়াডাঙ্গা বুধবার , ৯ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইদহে প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সম্মেলন অনুষ্ঠিত

সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ৯, ২০২২ ৮:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

ঝিনাইদহ অফিস:

ঝিনাইদহে জেলা পর্যায়ে প্রশিক্ষণপ্রাপ্ত জাতীয় ইমাম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে জেলা ইসলামিক ফাউন্ডেশনের কার্যালয়ে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মনিরা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই।

সভায় প্রধান অতিথি আব্দুল হাই এমপি বলেন, ইমাম প্রশিক্ষণ একাডেমির মাধ্যমে বাংলাদেশে প্রায় তিন লাখ মসজিদের তিন লাখ ইমাম ও তিন লাখ মুয়াজ্জিনকে প্রশিক্ষণের আওতায় আনা হয়েছে। ইমাম ও মুয়াজ্জিনগণ ইমাম প্রশিক্ষণের মাধ্যমে নিজেরা স্বাবলম্বী হচ্ছে।

জেলা প্রশাসক মনিরা বেগম বলেন, সমাজের যাবতীয় অনাচার, জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক, নারী পাচার, আত্মহত্যার মতো জঘন্য কাজ থেকে দেশের জনগণকে বিরত রাখতে প্রশিক্ষিত ইমাম ও মুয়াজ্জিনদের ভূমিকা রাখতে হবে। তাহলেই আজকের ইমাম সম্মেলন সার্থক হবে।

ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আব্দুল হামিদ বলেন, প্রধানমন্ত্রী নিজের তত্ত্বাবধানে বাংলাদেশের ৬৪টি জেলায় ৫৬০টি মডেল মসজিদ ইসলামী সংস্কৃতি কেন্দ্রের কাজ শুরু করেছেন। এর মধ্যে ৫০টি মসজিদ উদ্বোধন করা হয়েছে। অবশিষ্ট মসজিদগুলো দ্রুত উদ্বোধন করা হবে বলে তিনি আশা ব্যক্ত করেন। এই মডেল মসজিদের মাধ্যমে অনেক ইমাম ও মুয়াজ্জিনের কর্মসংস্থানের ব্যবস্থা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা প্রশাসক মনিরা বেগম, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আব্দুল হামিদ খান, এম হাকিম, জেলা জাতীয় ইমাম সমিতির সভাপতি হাফেজ মাওলানা মুহাম্মাদুল্লাহ ও ঝিনাইদহ ভুটিয়ারগাতি আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু বকর ছিদ্দীক। সম্মেলনে ঝিনাইদহের ৬ উপজেলার দেড় শতাধিক প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম অংশ নেন।

সম্মেলন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহিদদের রুহের মাগফিরাত, দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মাস্টার ট্রেইনার মাওলানা আব্দুল্লাহ আল মামুন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।