চুয়াডাঙ্গা বুধবার , ১৮ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইদহে দুস্থদের মাঝে যাকাত ফান্ডের টাকা বিতরণ

সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ১৮, ২০২৩ ১০:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

 

ঝিনাইদহ অফিস:

ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহ জেলার উদ্যোগে দুস্থদের মাঝে সরকারি যাকাত ফান্ডের চেক বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে জেলা প্রশাসনের সম্মেলনকক্ষে ১৩২ জনের মাঝে ৮ লাখ ৫০ হাজার ৬ শ টাকা বিতরণ করা হয়। এ উপলক্ষে এক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. আব্দুল হামিদ খান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রশাসক মনিরা বেগম। অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রথীন্দ্রনাথ রায়, ঝিনাইদহ সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ এ এন এম শাহ জালাল ও ভুটিয়ারগাতি আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু বকর ছিদ্দীক উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ক্ষুদ্র ব্যবসা, সেলাই মেশিন, ছাত্রবৃত্তি, চিকিৎসা, গৃহ মেরামত, হাঁস-মুরগি পালন ও ছাগল-গরু পালনের মাধ্যমে স্ববলম্বী হওয়ার জন্য যাকাতের এই অর্থ বিতরণ করা হয়।

জানা গেছে, প্রতি উপজেলা থেকে দুইজন করে মোট ১২ জনকে জনপ্রতি ১৫ হাজার টাকা করে ১ লাখ ৮০ হাজার টাকাসহ সর্বমোট ১৩২ জনকে ৮ লাখ ৫০ হাজার ৬ শ টাকার চেক বিতরণ করা হয়। চেক বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, সরকারি যাকাত ফান্ডের টাকা প্রকৃত যাকাত পাওয়ার হকদারদের মধ্যে বিতরণ করার কারণে যাকাত দাতাগণ আস্থার সাথে এই ফান্ডে যাকাত প্রদান করে থাকেন। যাকাতের টাকা দিয়ে এই জেলার অনেক দুস্থ ও অসহায় মানুষকে স্বাবলম্বী করা সম্ভব হচ্ছে। যাকাত গ্রহিতার উদ্দেশ্যে  জেলা প্রশাসক মনিরা বেগম বলেন, ‘যাকাতের টাকা আপনারা সুবিধামতো ব্যবসায়ের বিনিয়োগ করে আর্থিক স্বচ্ছলতা ফিরিয়ে আনার চেষ্টা করবেন। ভবিষ্যতে এ ব্যবসা থেকে আপনারা যাতে স্বাবলম্বী হতে পারেন।’

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।