ঝিনাইদহে তুচ্ছ ঘটনায় দুই কৃষককে পিটিয়ে জখম

27

ঝিনাইদহ অফিস:
ঝিনাইদহ সদর উপজেলার উত্তর কাস্টসাগরা গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই কৃষককে পিটিয়ে ও কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে ইটভাটা মালিকের বিরুদ্ধে। গতকাল সোমবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- ওই গ্রামের মৃত আব্দুস সাত্তার মালিতার ছেলে কবির মালিতা (৪৫) ও তাঁর ভাই সাইফুল ইসলাম মালিতা (৩৫)।
আহতের ছোট ভাই তরিকুল ইসলাম মালিতা বলেন, ‘উত্তর কাস্টসাগরা গ্রামের ফসলী জমির পাশে ফাইভ স্টার নামের একটি ইটভাটা রয়েছে। ইটভাটার কারণে ওই এলাকার কৃষকদের চাষাবাদ ব্যহত হচ্ছে। সোমবার সকালে আমার ভাই কবির মালিতা নিজ জমি থেকে ট্রলিযোগে পাট নিয়ে আসছিল। ট্রলিটি ইটভাটার ভেতরের রাস্তা দিয়ে আসায় ভাটার মালিক জাহাঙ্গীর আলম মুছা ক্ষিপ্ত হয়ে আমার ভাইয়ের ওপর চড়াও হয়। এসময় আমার ভাই কবির মালিতার সাথে মুছার বাগবিতণ্ডা ও হাতাহাতি হয়। পরবর্তীতে আমার ভাই বাড়িতে এলে মুছা, তার ভাই মাহফুজ ইটভাটার ১০-১২ জন শ্রমিক নিয়ে আমাদের বাড়িতে হামলা চালায়। তারা কবির ও সাইফুলকে কুপিয়ে ও মারাত্মক জখম করে ফেলে রেখে যায়।’
সেখান থেকে তাঁদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে ঝিনাইদহ সদর থানার ওসি (তদন্ত) এমদাদুল হক বলেন, এ ঘটনায় থানায় কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।