চুয়াডাঙ্গা সোমবার , ২৩ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইদহে কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড উদ্যোক্তার গরুর খামার

সমীকরণ প্রতিবেদনঃ
মে ২৩, ২০২২ ৯:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

ঝিনাইদহ অফিস: কালবৈশাখী ঝড়ে ঝিনাইদহের এক তরুণ উদ্যোক্তার গরুর খামার লণ্ডভণ্ড হয়ে গেছে। ঝিনাইদহ সদর উপজেলার ধনঞ্জয়পুর গ্রামের কালবৈশাখী ঝড়ে এমআরএইচ এগ্রো ডেইরি ফার্ম ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।

ক্ষতিগ্রস্ত খামারী কাজী রোকনুজ্জামান রিপন জানান, ব্যাংক থেকে ঋণ নিয়ে ২০১৫ সালে ধনঞ্জয়পুর গ্রামে একটি ডেইরি ফার্ম গড়ে তোলেন তিনি। তাঁর খামারে রয়েছে ৪৩টি গরু ও ১৩টি ভেড়া। হঠাৎ গত শনিবার সকালের ১০ মিনিটের ঝড়ে তাঁর খামার লণ্ডভণ্ড হয়ে যায়। উড়ে গেছে খামারের টিন। ভেঙে গেছে খামারের অধিকাংশ স্থান। খোলা আকাশের নিচে গরু ও ভেড়াগুলোরে রাখা হয়েছে। রোকনুজ্জামান রিপন বলেন, ‘ঝড়ে আমার খামার পুরোটা ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে আমার প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।’ এ ব্যাপারে তিনি সরকারের সহযোগিতা কামনা করেছেন।

অপর দিকে, ঝিনাইদহের কালীগঞ্জের পৌরসভাধীন আনন্দবাগ গ্রামের প্রতিবন্ধী গোলাম রসুলের দোকানের ওপর কড়ইগাছ পড়ে দোকানটি সম্পূর্ণ তছনছ হয়ে গেছে। দোকানী গোলাম রসুল অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেও আহত হয়েছেন দোকানে উপস্থিত থাকা ২ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর চুন্নুসহ চারজন। প্রতিবন্ধী গোলাম রসুল ওই গ্রামের আমজাদ আলীর ছেলে। গ্রামের বাড়ির পাশে একটি টোং দোকান বসিয়ে চা পানের ব্যবসা করে কোনো রকম তাঁর সংসার চলছিল। নিয়তির খেলা গত শনিবার হঠাৎ কালবৈশাখীর তাণ্ডবে দোকানের পাশে থাকা বৃহৎ কড়ই গাছটি উপড়িয়ে দোকানের ওপর পড়ে। তছনছ হয়ে যায় দোকানটি। গ্রামবাসী দোকানের তলা থেকে উদ্ধার করে তাদেরকে।

উল্লেখ্য, গত ২০১৭ সালে পায়ে গ্যাংগ্রিস দেখা দিলে অধ্যাপক ডা. আব্দুস সালামের তত্ত্বাবধানে থেকে প্রাইম অর্থোপেডিক জেনারেল হাসপাতাল ঢাকাতে তাঁর বাম পা হাঁটুর ওপর থেকে কেটে ফেলতে হয়। এরপর থেকে অভাবের সংসার চলে চা বিক্রি। দোকানের ওপর গাছ পড়ে সবকিছু শেষ হয়ে যাওয়ায় এখন তিনি হতাশ। কীভাবে চলবে অভাবের সংসার। সরকারি সহযোগিতা ও বিত্তবানরা এগিয়ে আসবে এমনটাই সর্বহারা প্রতিবন্ধী গোলাম রসুলের প্রত্যাশা।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।