চুয়াডাঙ্গা মঙ্গলবার , ২৪ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইদহে এক গুরুর ৬ শিং!

সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ২৪, ২০২৩ ৯:০১ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

ঝিনাইদহ অফিস:
এক গুরুর ৬ শিং! ব্যাপারটা শুনতে অদ্ভুত এবং অবিশ^াস্য হলেও ঝিনাইদহের কোটচাঁদপুরে এমন শিংওয়ালা গরুর সন্ধান মিলেছে। গরুটি দেখতে দূর-দূরান্তের মানুষ ভিড় করছেন কোটচাঁদপুর উপজেলার বহরামপুর গ্রামে। মহিদুল ইসলাম নামে এক গ্রামবাসী জানান, সচরাচার এমন শিংওয়ালা গরু দেখা যায় না। কোটচাঁদপুর শহর থেকে গরু দেখতে আসা হালিম আজাদ ডালিম বলেন, সত্যি এক অস্বভাবিক গরু দেখলাম, যার ৬টি শিং।
জানা গেছে, ছোট থেকেই গরুটি লালন পালন করেছেন বহরমপুর গ্রামের মোশারফ হোসেন। তিনি জানান, গরুটির ৬ মাস বয়সে স্বাভাবিক পক্রিয়ায় গরুর দুইটি শিং গজায়। এর কয়েক মাস পরে আরো দুইটি শিং গজায় গরুটির মাথার মাঝখান থেকে। তারও কিছুদিন পর আরও দুইটি শিং গজায়। তবে চারটি শিং অপেক্ষাকৃত ছোট হলেও স্পষ্ট বোঝা যাচ্ছে। গরু মালিক মোশারফ হোসেন বলেন, ‘আগে এমন শিংওয়লা গরু তিনি কোনোদিন দেখেননি। গরুর ৬শিং গজানো নিয়ে কোটচাঁদপুর প্রাণিসম্পদ কর্মকর্তা রেজাউল করিম বলেন, জ্বিনগত কারণে গরুটির মাথায় অতিরিক্ত আরও চারটি শিং গজিয়েছে। মানুষের যেমন হাতে পায়ে বাড়তি আঙুল গজায়, তেমনিই গরুর শিং ওঠার ক্ষেত্রে হয়েছে। তবে এনিয়ে দুশ্চিন্তার কারণ নেই।’

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।