চুয়াডাঙ্গা মঙ্গলবার , ২৮ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইদহে অবৈধ গুলিসহ সৃজনী এনজিওর চেয়ারম্যান গ্রেপ্তার

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ২৮, ২০২২ ১০:০৪ পূর্বাহ্ণ
Link Copied!

ঝিনাইদহ অফিস: ঝিনাইদহের সৃজনী এনজিওর নির্বাহী পরিচালক ও চেয়ারম্যান হারুন অর রশিদ অবৈধ গুলিসহ ঢাকায় গ্রেপ্তার হয়েছেন। তাঁর কাছ থেকে উদ্ধার হয়েছে ৩টি নাইন এমএম পিস্তলের অবৈধ গুলি।

সৃজনী এনজিও সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থেকে সৃজনীর চেয়ারম্যান হারুন নভো এয়ারের একটি বিমানে ঢাকা থেকে যশোরে আসার জন্য ইমিগ্রেশন অতিক্রম করছিলেন। এসময় তাঁর কাছে বৈধ পিস্তলের সঙ্গে ৬টি বৈধ গুলি ও তিনটি অবৈধ গুলি পাওয়া যায়। সরকারি দলের ভুইফোঁড় সংগঠন বঙ্গবন্ধু সৈনিক লীগের নাম ভাঙিয়ে তিনি বাঁচার চেষ্টা করলেও শেষ পর্যন্ত তিনি অবৈধ গুলি রাখার দায়ে আটকে যান। প্রধান লাইসেন্স করা অস্ত্রের সাথে অবৈধ গুলি রাখার দায়ে শাহ জালাল বিমানবন্দর থানা তাঁকে গেপ্তার করেন। গ্রেপ্তারের পর দুই দিন পুলিশ রিমান্ড শেষে  গত রোববার দুপুরে তাকে ঢাকা সিএমএস আদালতে হাজির করা হয়। গত বৃহস্পতিবার হারুন গ্রেপ্তার হলেও চারদিন তার গ্রেপ্তারের খবর ধামাচাপা রাখে সৃজনী এনজিও।

এদিকে, হারুনকে গ্রেপ্তারের বিষয়টি স্বীকার করেছেন শাহাজালাল বিমানবন্দর থানার এসআই ও মামলার তদন্ত কর্মকর্তা আজাদুর রহমান। তিনি জানান, হারুনের কাছে অবৈধ ৩ রাউন্ড গুলি ছল। বন্দর থানার ওসি আরিফুর রহমান বলেন, সৃজনী এনজিওর চেয়ারম্যানকে বিশেষ ক্ষমতা আইনে অস্ত্র মামলায় আদালতে চালান দেওয়া হয়। বিজ্ঞ আদালত তার জামিন নামঞ্জুর করে গত রোববার জেলহাজতে প্রেরণ করেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।