চুয়াডাঙ্গা সোমবার , ৭ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইদহের ৯১ হাজার মানুষ ১৬৮ দেশে করছেন চাকরি

সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ৭, ২০২২ ৩:০২ অপরাহ্ণ
Link Copied!

আসিফ কাজল:

বিশ্বের ১৬৮টি দেশে ঝিনাইদহের ৯১ হাজার ৪৬০ জন চাকরি করছেন। এরমধ্যে ৮২ হাজার ৩৭৩ জন পুরুষ ও ৯ হাজার ৮৭ জন নারী রয়েছে। ১৯৭৬ সাল থেকে ঝিনাইদহের বিভিন্ন গ্রাম থেকে মানুষ বিদেশে চাকরির জন্য যাচ্ছেন। বর্তমান বছরে প্রায় ৯ হাজার করে মানুষ চাকরির জন্য দেশ ছাড়ছেন। গতকাল রোববার ঝিনাইদহে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনারে এই তথ্য জানান ঝিনাইদহ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র ও জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস। ঝিনাইদহ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের হলরুমে এ সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে ঝিনাইদহ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ রুস্তম আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক সবিতা রানী মজুমদার প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন টিটিসির শিক্ষক হায়দার আলী জব রিপ্লেসমেন্ট অফিসার আব্দুল্লাহ আল মামুন, জেলার বিভিন্ন স্থান থেকে আসা শিক্ষক, জনপ্রতিনিধি, মসজিদের ইমাম, আনসার ভিডিপি সদস্য ও এনজিওর প্রায় ২ শতাধিক নারী-পুরুষ অংশ গ্রহণ করেন।

ঝিনাইদহ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ রুস্তম আলী জানান, সরকার বেকার যুবকদের দক্ষ হিসেবে গড়ে তুলতে টিটিসির মাধ্যমে ট্রেনিং করাচ্ছে। এতে কোন টাকা লাগে না। দক্ষ জনশক্তি যেমন দেশের জন্য মঙ্গল বয়ে আনে তেমনি পরিবারের জন্যই মঙ্গলকর।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।