ঝিনাইদহের সব পৌরসভায় বিশেষ বিধি-নিষেধ জারি

18

প্রতিবেদক, কালীগঞ্জ:
ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভাসহ জেলার ৬ পৌরসভা এলাকায় করোনার সংক্রমণ রোধে ৭দিনের জন্য বিশেষ বিধি-নিষেধ জারি করেছে জেলা প্রশাসন। আগামী শনিবার থেকে এই বিশেষ বিধি-নিষেধ কার্যকর করবে জেলা প্র্রশাসন। গতকাল বুধবার বিকেলে ঝিনাইদহ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলনকক্ষে এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিধি-নিষেধের মধ্যে রয়েছে সন্ধ্যা ছয়টা থেকে সকাল ছয়টা পর্যন্ত সকল ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে, পৌর এলাকার মধ্যে সকল রুটে বাস, সিএনজি ও ইজিবাইকসহ সকল গণপরিবহন বন্ধ থাকবে, পণ্য পরিবহন ও ব্যক্তিগত গাড়ি চলবে, প্রয়োজন ছাড়া বাইবে বের না হওয়া যাবে না, মাস্ক বাদে ও স্বাস্থ্যবিধি ছাড়া বাইরে বের হলে অধিক জরিমানা করা হবে।
প্রসঙ্গত, সর্বশেষ গত ২৪ ঘণ্টায় ঝিনাইদহে ১২০ জনের নমুনা পরীক্ষায় ৪৩ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে। এর আগের দিন ৬০ জনের নমুনা পরীক্ষায় ৩৪ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এদের মধ্যে দুজন মারা যান। এনিয়ে গত এক সপ্তাহে তিনজন মারা গেল। এছাড়া জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৯৭ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ৮২৭ জন। এছাড়া মারা গেছেন ৬১ জন।
ঝিনাইদহ সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. লিমন পারভেজ জানান, এক সপ্তাহ আগে আক্রান্তের সংখ্যা কম ছিল। হঠাৎ করে কয়েকদিন হলো সে সংখ্যা বেড়ে গেছে। ফলে অনুমান করা যায় পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। এমন পরিস্থিতিতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর গুরুত্বারোপ করেন এই চিকিৎসক।