জয় অর্ধশত বছরে উজ্জ্বল নক্ষত্রে পরিণত হয়েছেন

25

সজীব ওয়াজেদের জন্মদিনে চুয়াডাঙ্গায় আলোচনা সভায় নঈম জোয়ার্দ্দার
সমীকরণ প্রেিতবদন:
চুয়াডাঙ্গা জেলা যুবলীগের আয়োজনে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন উপলক্ষে নানা কর্মসূচি পালিত হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটায় চুয়াডাঙ্গা জেলা যুবলীগের কার্যালয়ে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে মাস্ক বিতরণ, বৃক্ষ বিতরণ, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত থেকে সাধারণ মানুষের মধ্যে মাস্ক ও বৃক্ষ বিতরণ করেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার। দোয়া অনুষ্ঠানটি পরিচালনা করেন চুয়াডাঙ্গা স্টেডিয়াম মসজিদের পেশ ইমাম মাওলানা ওমর ফারুক।
মাস্ক ও বৃক্ষ বিতরণ কার্যক্রম শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় নঈম হাসান জোয়ার্দ্দার বলেন, ‘প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বাংলাদেশের জন্য আশির্বাদ। বঙ্গবন্ধুর দৌহিত্র কিংবা মাননীয় প্রধানমন্ত্রীর সুযোগ্য সন্তান হিসেবে নয়, সজীব ওয়াজেদ অর্ধশত বছরে নিজ-প্রতিভায় উজ্জ্বল নক্ষত্রে পরিণত হয়েছেন। তিনি তথ্য ও যোগাযোগ-প্রযুক্তি ক্ষেত্রে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে প্রথম বাংলাদেশি হিসেবে ২০০৭ সালে ডাভোসে অনুষ্ঠিত ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের মাধ্যমে বিশ্বের ২৫০ জন তরুণ বিশ্ব নেতৃত্বের মধ্যে একজন নির্বাচিত হন। ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ গড়ার যে স্লোগান যুক্ত হয়, তার নেপথ্যে ছিলেন সজীব ওয়াজেদ জয়। পরবর্তী সময়ে নেপথ্যে থেকে পুরো বাংলাদেশে তথ্য-প্রযুক্তির বিপ্লব ঘটান এই তথ্য-প্রযুক্তি বিশেষজ্ঞ। সজীব ওয়াজেদ জয় সমৃদ্ধ আগামীর প্রতিচ্ছবি।’ তিনি আরও বলেন, চুয়াডাঙ্গা জেলা যুবলীগের উদ্যোগে খাবার বিতরণ কর্মসূচি অব্যাহত থাকবে।
এসময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী যুবলীগের সদস্য সাজ্জাদুল ইসলাম লাভলু, আবু বক্কর সিদ্দিক আরিফ, আলমগীর আজম খোকা, অ্যাড. তসলিম উদ্দীন ফিরোজ, বাড়াদী ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক শরিফ উদ্দীন, শঙ্করচন্দ্র ইউনিয়ন যুবলীগের সভাপতি আবুল কালাম, জামজামি ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক আবু মূছা, যুবলীগ নেতা মাসুদুর রহমান মাসুম, শেখ দরুদ হাসান, হাসানুর ইসলাম পলেন, আল-ইমরান শুভ, পিরু মিয়া, শেখ শাহী, বিপ্লব হোসেন, রামিম হাসান সৈকত, সামিউল শেখ সুইট, শেখ রাসেল, দিপু বিশ্বাস, জামাল খান, লোকমান, আলিহিম, নোমান, আসাদ, আনোয়ার, মাফুজ, আসিফ, কবির, সৌরভ, শাকিব, বাচ্চু, ইমরান, জনি, কাজল, মাফুজ (২), আরাফাত, হাসিব, শিশির, রাজন প্রমুখ।