চুয়াডাঙ্গা শনিবার , ১৩ আগস্ট ২০২২
আজকের সর্বশেষ সবখবর

জ্বালানি তেল, সারের মূল্য বৃদ্ধিসহ ভোলায় হত্যাকাণ্ডের বিরুদ্ধে চুয়াডাঙ্গা-মেহেরপুর বিএনপির প্রতিবাদ সমাবেশ

‘দেশ আজ সত্যিকার অর্থেই তলাবিহীন ঝুড়িতে পরিণত হয়েছে’
সমীকরণ প্রতিবেদনঃ
আগস্ট ১৩, ২০২২ ৮:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ ডেস্ক: জ্বালানি তেল, সারের মূল্য বৃদ্ধিসহ সকল পণ্যের অস্বাভাবিক মূল্য বদ্ধি এবং ভোলায় হত্যাকাণ্ডের বিরুদ্ধে সারাদেশের ন্যায় চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলা বিএনপি প্রতিবাদ সমাবেশ করেছে। গতকাল শুক্রবার পৃথক পৃথক সময়ে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বিএনপি নেতারা বলেন, ‘জ্বলানি তেলের মূল্য বৃদ্ধি, পরিবহন খাতে ভাড়া বৃদ্ধি, সকল পণ্যের মূল্য বৃদ্ধি, অসহনীয় লোডশেডিং এবং ভোলায় বর্বরোচিত হত্যাকান্ড ঘটিয়ে দেশে এক নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করেছে ‘জনপ্রতিনিধিত্বহীন গণবিরোধী এই মাফিয়া সরকার।’

চুয়াডাঙ্গা:

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি ও অব্যবস্থাপনার প্রতিবাদে চুয়াডাঙ্গা জেলা বিএনপির আয়োজনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল শুক্রবার বিকেলে চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদ চত্বরে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য এম জেনারেল ইসলাম। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য রউফুন নাহার রীনা।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রউফুন নাহার রীনা বলেন, ‘দেশ আজ সত্যিকার অর্থেই তলাবিহীন ঝুড়িতে পরিণত হয়েছে। সরকারের হাতে যথেষ্ট পরিমাণে রিজার্ভ ফান্ড নেই, দায়-দেনায় তারা জর্জরিত। সীমাহীন দুর্নীতি আর লুটপাটের কারণে দেশে আজ চরম হাহাকার। সরকারের অপরিপক্ক নীতির কারণে আজ ভয়াবহ লোডশেডিংয়ের শিকার হতে হচ্ছে দেশের জনগণকে। দেশের জনগণ আজ বিক্ষুব্ধ, খুব শিগগিরই জনউৎখাতের মাধ্যমে এই অবৈধ সরকারের পতন ঘটবে, তাই ব্যর্থতার দায় নিয়ে স্বেচ্ছায় পদত্যাগ করুন।’

জেলা বিএনপির সদস্য মির্জা ফরিদুল ইসলাম শিপলুর সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির সদস্য ও পৌর বিএনপির সভাপতি সিরাজুল ইসলাম মনি, জেলা বিএনপির সদস্য আব্দুর জব্বার বাবলু, আবু বকর সিদ্দীক আবু, আজিজুর রহমান পিন্টু, জেলা বিএনপির সদস্য ও চুয়াডাঙ্গা সদর উপজেলা বিএনপির সভাপতি নজরুল ইসলাম।

সমাবেশে বক্তব্য দেন মাহমুদুল হক পল্টু, মনিরুজ্জামান লিপ্টন, এম আর মুকুল, রাফাতুল্লাহ মহলদার, এমদাদুল হক ডাবু, আনোয়ার হোসেন, আবুল কালাম আজাদ, হাফিজুর রহমান মুক্ত, সোহেল আহমেদ মালিক সুজন, মহাবুল হক, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক জাহেদ মোহাম্মদ রাজীব খান, জেলা স্বেচ্ছাসেবক দল সভাপতি শফিকুল ইসলাম পিটু, জেলা মৎস্যজীবি দলের সভাপতি আবু বকর সিদ্দীক বকুল ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মমিনুর রহমান মোমিন প্রমুখ।

মেহেরপুর:

জ্বালানি তেল, সারের মূল্য বৃদ্ধিসহ সকল পণ্যের অস্বাভাবিক মূল্য বদ্ধি এবং ভোলায় হত্যাকাণ্ডের বিরুদ্ধে মেহেরপুর জেলা বিএনপির প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে মেহেরপুর জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সমাবেশে পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর বিশ্বাসের সঞ্চালনায় সভাপতিত্ব করেন মেহেরপুর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মাসুদ অরুন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি জাভেদ মাসুদ মিল্টন, জেলা বিএনপির সহসভাপতি আব্দুর রহমান, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুর রশিদ, জুলফিকার আলী ভুট্ট, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আরিজুললা বাবলু মাস্টার, মাহবুবুর রহমান মাহবুব, আব্দুল আউয়াল, মেহেরপুর সদর উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রিপন প্রমুখ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।