চুয়াডাঙ্গা শুক্রবার , ১২ আগস্ট ২০২২
আজকের সর্বশেষ সবখবর

জ্বালানির মূল্যবৃদ্ধির ব্যাখ্যা দিতে নির্দেশ প্রধানমন্ত্রীর

সমীকরণ প্রতিবেদনঃ
আগস্ট ১২, ২০২২ ১০:৩৬ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: জ্বালানির বিশাল মূল্যবৃদ্ধির পেছনে কারণ জনগণের কাছে পুনর্ব্যক্ত করতে জ্বালানি বিভাগকে নির্দেশ দিয়েছে মন্ত্রিসভা। গতকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক থেকে এই নির্দেশনা দেয়া হয়। বৈঠকে তিনি গণভবন থেকে ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে যোগ দেন। মন্ত্রিসভার অন্যান্য সদস্যরা বাংলাদেশ সচিবালয় থেকে যুক্ত ছিলেন।

প্রেস ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, জ্বালানি মন্ত্রণালয় বা বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি) জ্বালানি মূল্য সম্পর্কে বিস্তারিত গণমাধ্যমকে কী জানিয়েছে সে বিষয়ে মন্ত্রিসভাকে অবহিত করা হয়েছে। বিপিসি চেয়ারম্যান ইতোমধ্যে সা¤প্রতিক এক প্রেস ব্রিফিংয়ে বিষয়টি সম্পর্কে বিস্তারিত কথা বলেছেন উল্লেখ করে তিনি জানান, ‘জ্বালানি মন্ত্রণালয়কে এটি নিয়ে আবার (মিডিয়ায়) ব্রিফ করতে বলা হয়েছে।’ সরকার বৃদ্ধি সংশোধন করবে কি না জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘তারা (মন্ত্রণালয় বা বিপিসি) সব কিছু স্পষ্ট করবে।’ গত সপ্তাহে বৈশ্বিক উচ্চ আমদানি ব্যয়ের জন্য রাষ্ট্র পরিচালিত পেট্রোলিয়াম সংস্থার লোকসানের কারণ দেখিয়ে সরকার জ্বালানি মূল্য ৫১ শতাংশ পর্যন্ত বৃদ্ধি করেছে। বিতর্কিত এই পদক্ষেপ সারা দেশে জনগণের মাঝে ক্ষোভ ও প্রতিবাদের জন্ম দিয়েছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।