চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১ জুন ২০২১
আজকের সর্বশেষ সবখবর

জেলা প্রশাসনের উদ্যোগে আনুষ্ঠানিকভাবে বিদায়

সমীকরণ প্রতিবেদন
জুন ১, ২০২১ ১০:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গায় কোয়ারেন্টিন থেকে বাড়ি ফিরলেন ১১ ভারতফেরত বাংলাদেশি
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট দিয়ে দেশে ফেরা ১১ বাংলাদেশির ১৪ দিনের কোয়ারেন্টিন শেষ হয়েছে। গত রোববার পর্যন্ত তাঁদের ১৪ দিন পূর্ণ হয়। গতকাল সোমবার তাঁদেরকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানিয়েছে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন। গত ১৭ মে ভারতে আটকা পড়া এসব বাংলাদেশি দেশে প্রবেশ করে। ভারত ফেরত এসব যাত্রীদের চুয়াডাঙ্গার সরকারি টিটিসি, যুব উন্নয়ন কেন্দ্র, নার্সিং ইনস্টিটিউট ও ৩টি হোটেলে কোয়ারেন্টিনে রাখা হয়।
চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার জানান, মহামারি করোনার কারণে গত বছর থেকে বাংলাদেশ ভারত সীমান্ত বন্ধ ঘোষণা করে সরকার। এরপর গত ১৭ মে থেকে বিশেষ ব্যবস্থায় ভারত থেকে দর্শনা জয়নগর চেকপোস্ট হয়ে ফেরা বাংলাদেশিদের জন্য সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা হয়।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসান জানান, ১৪ দিন বিভিন্ন হোটেল ও সরকারি প্রতিষ্ঠানে থাকা ৭ শতাধিক ভারত ফেরত বাংলাদেশিরা পালাক্রমে ঘরে ফিরবেন। গতকাল সোমবার সকালে ঘরে ফেরা এসব যাত্রীদের ফুল দিয়ে বিদায় জানান চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার, পুলিশ সুপার জাহিদুল ইসলাম, চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন, আনসার ও ভিডিপি’র জেলা কমাড্যান্ট আলমগীর হোসেন, চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার সাদিকুর রহমানসহ জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।
ভারত ফেরত যাত্রীর সংখ্যা বাড়তে থাকায় পার্শ্ববর্তী কুষ্টিয়া, ঝিনাইদহ ও মেহেরপুর জেলায় স্থানান্তর করা হয় অনেককে। এদের প্রত্যেককে নিজ খরচে হোটেলে থাকা-খাওয়ার ব্যবস্থা করতে হয়। যদিও জেলা প্রশাসন সরকারী প্রতিষ্ঠানে যাদেরকে রেখেছিল তাদেরকে ভাড়া মওকুফ করা হয়েছে।
এছাড়া ভারত ফেরত করোনা পজেটিভ যাত্রীদের চুয়াডাঙ্গা ২৫০ শয্যা হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এর মধ্যে যাদের কোয়ারেন্টাইন শেষ হয়েছে এবং করোনা নেগেটিভ রিপোর্ট এসেছে তারা জেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা নেগেটিভ সার্টিফিকেট, কোয়ারেন্টাইন প্রত্যয়নপত্র প্রাপ্তি সাপেক্ষে বাড়ি ফিরে যাওয়ার অনুমতি পাচ্ছেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।