চুয়াডাঙ্গা বুধবার , ২০ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

জেলা তথ্য অফিসের উদ্যোগে ‘ঐতিহাসিক মুজিবনগর দিবস’ উদ্যাপনে জীবননগরে আলোচনা সভা অনুষ্ঠিত

সমীকরণ প্রতিবেদন:
এপ্রিল ২০, ২০২২ ১১:০৪ পূর্বাহ্ণ
Link Copied!

ঐতিহাসিক মুজিবনগর দিবস-২০২২ উদ্যাপন উপলক্ষে জীবননগরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। চুয়াডাঙ্গা জেলা তথ্য অফিসের আয়োজনে গতকাল মঙ্গলবার বেলা ১১টায় উপজেলার কেডিকে ইউনিয়নের কাশিপুর মাধ্যমিক বিদ্যালয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জীবননগর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. হাফিজুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান হাফিজুর রহমান মুক্তিযুদ্ধ ও দেশের স্বাধীনতা অর্জনের জন্য ১৯৭১ সালের ১৭ এপ্রিল মেহেরপুরের মুজিবনগরে বাংলাদেশের প্রথম সরকারের শপথ গ্রহণসহ সরকার গঠনের গুরুত্ব, তাৎপর্য ও ইতিহাস এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মুক্তিযুদ্ধের জন্য সংশ্লিষ্ট ব্যক্তিদের অবদানের কথা স্মরণ করেন।

সভাপতির বক্তব্যে ইউএনও আরিফুল ইসলাম বাংলাদেশের স্বাধীনতা অর্জনে আন্তর্জাতিক সমর্থন ও সহযোগিতা, মুক্তিযোদ্ধাদের সংগঠিত ও যুদ্ধের কৌশল নির্ধারণে মুজিবনগর সরকারের ভূমিকা তুলে ধরে উপস্থিত সকলকে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে যোগ্য দেশপ্রেমিক হওয়ার আহ্বান জানান।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন চুয়াডাঙ্গা জেলা তথ্য অফিসার আমিনুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন সুবেদার মেজর (অব.) সাইদুর রহমান বীরপ্রতিক, চুয়াডাঙ্গা জেলা সহকারী তথ্য অফিসার রোস্তম আলী, কেডিকে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও কাশিপুর মাধ্যমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুস শুকুর সরকার ও কাশিপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরিফুল ইসলাম। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, শিক্ষক, ম্যানেজিং কমিটির অন্যান্য সদস্য, গণ্যমান্য ব্যক্তিবর্গসহ ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা তথ্য অফিসের ঘোষক মো. ফারুক হোসেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।