চুয়াডাঙ্গা মঙ্গলবার , ২৪ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

জীবননগর রায়পুরে রাস্তায় মাটিভর্তি ট্রাক্টরের দাপট

সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ২৪, ২০২৩ ৮:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

প্রতিবেদক, হাসাদাহ:
জীবননগর উপজেলার রায়পুর ইউনিয়নের বাড়ান্দী গ্রামের একটি পুকুরে দুটি ভেকু (এস্কেভেটর) দিয়ে খনন করে রাতের আধারে বিভিন্ন ইটভাটায় মাটি বিক্রির অভিযোগ উঠেছে। ট্রাক্টরের মাটি বহনকালে পিচরাস্তা নষ্ট হচ্ছে এবং সমস্ত রাস্তায় মাটি ছড়িয়ে ছটিয়ে পড়ায় যানচলাচলে ভোগান্তির সৃষ্টি হচ্ছে। এ বিষয়ে স্থানীয় ভুক্তভোগীরা জীবননগর উপজেলা প্রশাসনের পদক্ষেপ কামনা করেছেন।
জানা গেছে, জীবননগর উপজেলার রায়পুর ইউনিয়নের খাল বাড়ান্দী গ্রামের শাহাজালালের বাড়ির আঙিনায় একটি পুরাতন পুকুর ছিল। বর্তমানে পুকুরটি খননের নামে ১০-১২ দিন ধরে সন্ধ্যা থেকে রাত পর্যন্ত দুটি ভেকু দিয়ে বিভিন্ন ভাটায় মাটি বিক্রি করছেন। এলাকাবাসী অভিযোগ করে বলেন, খাল বাড়ান্দী গ্রামের একটি জমিতে শাহাজালাল কয়েক বছর আগে কোনো রকম মাটি কেটে ধানের আবাদ করে এবং পানির সময়ে মাছ চাষ করতেন। তবে কিছুদিন ধরে দুটি ভেকু ভাড়া করে তিনি বিভিন্ন ইটের ভাটায় মাটি বিক্রি করছেন। পুকুর থেকে মাটি নিয়ে রায়পুর বাজার হয়ে পাশ^বর্তী কোটচাঁদপুর এলাকায় গড়ে উঠেছে এমএনবি ভাটায় বহন করছেন। ট্রাক্টর থেকে মাটি রাস্তার ওপর ছড়িয়ে ছিটিয়ে পড়ায় সাধারণ পথচারীরা ভোগান্তির শিকার হচ্ছেন। বাড়ছে দুর্ঘটনার সম্ভাবনাও। নষ্ট হচ্ছে এলজিইডির করা গ্রামীণ পিচরাস্তা।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।