জীবননগর মোল্লাবাড়ির জামতলায় ডাকাতি : নগদ টাকাসহ মোবাইল ফোন লুট

364

গভীর রাতে সড়কে গাছ ফেলে দর্শনা অভিমুখের সোনারতরী পরিবহনের গতিরোধ করে ভাংচুর

দর্শনা অফিস: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলীর মোল্লাবাড়ির জামতলায় গভীর রাতে রাস্তার উপর গাছ ফেলে সোনারতরী পরিবহনে ডাকাতির ঘটনা ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার দিনগত রাত আনুমানিক দেড়টার দিকে একদল মুখোশধারী ডাকাতদল চালক, হেলপার, সুপার ভাইজারসহ গাড়িতে থাকা যাত্রীদের পিটিয়ে ও ধারালো অস্ত্রদিয়ে কুপিয়ে নগদ টাকা মোবাইল ফোন লুট করে নিয়ে যায়। এসময় ডাকাতরা সোনারতরীর হেড লাইট সিগন্যাল লাইটসহ গ্লাস ভেঙে দেয়।
জানা গেছে দুরপাল্লা সোনারতরী পরিবহন গাড়ী নং- ঢাকা মেট্রো ব-১১০০-২৩২৫ ঢাকা থেকে দর্শনার উদ্যেশ্যে আসছিলো। পথিমধ্যে রাত দেড়টার দিকে উথুলী-আকন্দবাড়ীয়া সড়কের জামতলা নামক স্থানে পৌছুলে সড়কে গাছ ফেলে ১৫-১৬ জনের একটি ডাকাত দল পরিবহনে ডাকাতির তান্ডব চালায়। এসময় গাড়িতে কোন যাত্রী না থাকায় ঢাকায় বাড়ী ড্রাইভার দেলোয়ার, বরিশালের সুপারভাইজার ইমরান ও দর্শনা বাসস্ট্যান্ড পাড়ার খালেকের ছেলে হেলপার শামীমকে মারধর করে এবং গাড়ী ভাংচুর করে। সুপারভাইজারের কাছে থাকা নগত ২৫ হাজার টাকা, একটি স্যাম্পনি মোবাইল, ৪টি কম্বল নিয়ে যায় ডাকাত দল। সংবাদ পেয়ে সাথে সাথে জীবননগর থানার টহলরত পুলিশ ও বেগমপুর ফাঁড়ি পুলিশ ঘটনাস্থলে আসে। ততক্ষনে ডাকাত দল পালিয়ে যায়।
একজন প্রত্যক্ষদর্শী জানান, বৃহস্পতিবার ঢাকা থেকে ছেড়ে আসা সোনারতরী পরিবহন রাত দেড়টার দিকে জীবননগর হয়ে দর্শনায় যাওয়ার পথে উথলী ইউনিয়নের মোল্লাবাড়ির জামতলা নামকস্থানে রাস্তার মাঝে গাছ ফেলে গাড়ির গতিরোধ করে একদল মুখোশধারী ডাকাত গাড়িতে থাকা সবার কাছ থেকে নগদ টাকা মারধর করে নিয়ে যায়।
এবিষয়ে জিবননগর থানার তদন্ত ওসি মামুনার রশিদ ঘটনা নিশ্চিত করেছেন। তবে হেলপার শামীম জানায় ডাকাত দলের সদস্যরা ডাকাতি করে চলে যাওয়ার সময় তাকে ধারালো অস্ত্রদিয়ে ডান হাতে একটি কোপ মারে। এতে সে গুরুতর আহত হয়ে স্থানীয় শাপলা ক্লিনিকে চিকিৎসা নিয়ে বাড়িতে আছে।
এবিষয়ে জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক জানান, গত বৃহস্পতিবার মধ্যরাতে মোল্লাবাড়ির জামতলায় সোনারতরী নামক একটি পরিবহনে ডাকাতির ঘটনার খবর পেয়ে দ্রুত পুলিশের একটি দল পাঠিয়ে ডাকাতদলকে ধরার অভিযান চালিয়েছি। এঘটনার পরথেকে পুলিশি টহল বাড়ানো হয়েছে।
এদিকে মোল্লাবাড়ির জামতলায় এ ধরনের ঘটনায় এলাকাবাসীর মধ্যে একটি আতঙ্ক বিরাজ করছে।