চুয়াডাঙ্গা শুক্রবার , ১৯ আগস্ট ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

জীবননগর বাঁকা গ্রামের রাস্তাগুলোর বেহাল দশা : ভোগান্তিতে গ্রামবাসী দীর্ঘদিন সংস্কারের অভাবে দুর্ঘটনার আশঙ্কা : কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ১৯, ২০১৬ ৭:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

জীবননগর অফিস: চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার বাঁকা ইউনিয়নের এএনজিএম ব্রিক্সের সামনে থেকে ঘোষনগর পর্যন্ত  রাস্তার বেহাল দশা দীর্ঘ দিন থেকে। এ যাবৎ রাস্তার মধ্যবর্তীস্থানসহ  দুই পাশ ভেঙ্গে ইট উঠে গেলেও এখনও পর্যন্ত হয়নি তার কোন সংস্কারের ব্যবস্থা। ফলে, যেকোন মূহুর্তে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। চুয়াডাঙ্গা জেলার ছোট্ট একটি উপজেলা জীবননগর ৬টি ইউনিয়ন পরিষদ ও একটি পৌরসভা নিয়ে গঠিত। ৬টি ইউনিয়নের মধ্যে সবচেয়ে অবহেলিত বাঁকা ইউনিয়ন পরিষদ। এই ইউনিয়ন পরিষদের আওতাধীন ৫ ও ৬নং ওর্য়াডে অবস্থিত এএনজেএম ব্রিক্সের সামনে ও ঘোষনগর গ্রামের রাস্তার বেহাল দশার কারণে বড় বড় খানাখন্দে পরিনত হওয়ায় যোগাযোগ ব্যবস্থা আরো নাজুক হয়ে পড়েছে। এই রাস্তা দিয়ে প্রতিনিয়ত ট্রাক, সিএনজি, মোটরসাইকেল, মাইক্রোবাসসহ বিভিন্ন যানবাহন চলাচল করে থাকে। বর্তমানে  রাস্তার পিচ উঠে পড়ায় ছাত্র-ছাত্রী, ব্যবসায়ী ও সাধারন পথচারীসহ ভ্যান চালকের নিকট এই রাস্তা ব্যবহার ঝুঁকিপূর্ণ এবং ব্যয়বহুল হয়ে উঠেছে। শুধু তাই নয় বাঁকা গ্রামের মাঝের পাড়ার রাস্তার অবস্থাও অত্যন্ত নাজুক। বর্তমান সরকারের ডিজিটাল ব্যবস্থায়ও এই গ্রামে রাস্তাঘাটসহ কোথাও কোন উন্নয়নের ছোয়া লাগেনি। একটু বৃষ্টি হলেই  কর্দমাক্ত রাস্তায় পাদুকা খুলে হাতে নিয়ে চলাচল করতে হয়। এদিকে বাঁকা গ্রামের একাধিক ব্যক্তি অভিযোগ করে বলেন গত কয়েক বছর যাবৎ আমাদের গ্রামের রাস্তা দিয়ে আশপাশের বেশ কয়েকটি গ্রামের সাধারন মানুষের চলাচল। এ ইনিয়নের বেশির ভাগ মানুষ কৃষির উপর নির্ভরশীল। যে কারনে সপ্তাহে দুইদিন জীবননগরে বাজারে প্রয়োজনের তাগিদে আসতে শত কষ্টের মাঝেও এই রাস্তা দিয়ে চলাচল করতে হয়। বর্তমানে রাস্তাটার এমন অবস্থা যেকোন সময় পথচারীরা একটি বড় ধরনের দুর্ঘটনার সম্মুখীন হতে পারে। অথচ যখন কোন নির্বাচন আসে, তখন গ্রামের সকলে দাবি করেন রাস্তাটি সংস্কার করার জন্য এবং পুরাতন রাস্তাগুলো মেরামতের। নির্বাচন সামনে রেখে তখন সবাই প্রতিশ্র“তি দেন নির্বাচনে পাশ করলে সবার আগে এই রাস্তাটা মেরামতের। এ রাস্তাটি সংস্কারের কোন ব্যবস্থা গ্রহন করা হয়েছে কি না  এ ব্যাপারে বাঁকা  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবলুর রহমানের কাছে জানতে চাইলে তিনি দৈনিক সময়ের সমীকরণকে বলেন, এই রাস্তা দিয়ে আমিসহ সকল মেম্বারগণ চলাচল করি। এটি একেবারেই চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। বাঁকা  গ্রামের রাস্তাটির অবস্থাও নাজুক। এটি সংস্কারের জন্য আমি উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট জানিয়েছি। আশা করি খুব শীঘ্রই এটি সংস্কারের কাজ শুরু হবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।