চুয়াডাঙ্গা মঙ্গলবার , ৩১ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

জীবননগর উপজেলা পরিষদের বাজেট ঘোষণা

সমীকরণ প্রতিবেদনঃ
মে ৩১, ২০২২ ৯:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

জীবননগর অফিস: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলা পরিষদের ২০২২-২৩ অর্থবছরের বাজেট নিয়ে উন্মুক্ত সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে এই সভা শুরু হয়। প্রধান অতিথি হিসেবে সভার শুরুতে বাজেটের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুল ইসলাম। তিনি জানান, ২০২২-২৩ অর্থবছরে রাজস্ব হিসেবে আয় ধরা হয়েছে ১ কোটি ৭৯ লাখ ৫৮ হাজার ১৩৩ টাকা। সমপরিমাণ ব্যয় ধরা হয়েছে। ২০২১-২২ অর্থবছরের রাজস্ব হিসেবে আয় হয়েছিল ১ কোটি ৭১ লাখ ৪ হাজার ৭৬২ টাকা। ব্যয় হয়েছে সমপরিমাণ। এদিকে ২০২২-২৩ অর্থবছরে উন্নয়ন হিসাব প্রাপ্তি ধরা হয়েছে ৩ কোটি ১১ লাখ ৫৬ হাজার ৭৪৫ টাকা। ব্যয়ও ধরা হয়েছে সমপরিমাণ।

গতকাল আলোচনায় অংশ নিয়ে অতিথিরা জলাবদ্ধতা নিরসন, রাস্তা মোরামত, মাদক নিয়ন্ত্রণ এবং শিশুদের মোবাইল ব্যবহার কমাতে বিনোদন কেন্দ্র গড়ে তোলার দাবি জানান। এর জবাবে ইউএনও আরিফুল ইসলাম বলেন, নদীপাড়ে বন বিভাগের সহযোগিতায় বৃক্ষরোপণ করা হবে। উপজেলায় বিনোদন কেন্দ্র গড়ে তোলার জন্য ব্যবস্থা নেওয়া হবে। বাজেটে তাৎক্ষণিক জলাবদ্ধতা নিরসন ও রাস্তা মোরামতের জন্য বরাদ্দ রাখার আইন নেই বলে জানান ইউএনও।

এক প্রশ্নের জবাবে আরিফুল ইসলাম বলেন, বজ্রপাতে মৃত্যু কমাতে তালগাছ লাগানো হয়েছে। উপজেলায় ৫টি বজ্র সেন্টার নির্মাণ করা হয়েছে। তিনি আর বলেন, উপজেলা পরিষদ মিলনায়তন আধুনিক করতে সরকারের কাছে বরাদ্দ চাওয়া হবে।

আলোচনায় সভাপতির বক্তব্যে জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. হাফিজুর রহমান বলেন, বাজেট বাস্তবায়নে সবার সহযোগিতা প্রয়োজন। আরও পর্যালোচনা করে কোনো কোনো খাতে ব্যয় বাড়ানো কমানো হবে। বিশেষ অতিথি হিসেবে হিসাবে উপস্থিত ছিলেন জীবননগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) তিথি মিত্র, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ইসা, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকী, জীবননগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম, বাঁকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের প্রধান, সীমান্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইসাবুল ইসলাম মিল্টন, জীবননগর থানার পরিদর্শক (তদন্ত) মাহাবুবুল ইসলাম প্রমুখ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।