চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২৭ জুলাই ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

জীবননগর আলীপুরের গুরুত্বপূর্ন রাস্তাটি সংস্কারে উদ্দ্যেগ নেই শিক্ষার্থীসহ পথচারিদের ভোগান্তি চরমে!

সমীকরণ প্রতিবেদন
জুলাই ২৭, ২০১৭ ৫:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

শাকিল হাসান/ফুরকান: জীবননগর উপজেলার বাঁকা ইউনিয়নের আলীপুর গ্রামের রাস্তা দিয়ে প্রতিনিয়িত স্কুলের শিক্ষার্থী, সাধারন জনগনসহ যানবাহন চলাচল করে গোটা রাস্তাটি এখন হাটু কাদাসহ খানাখন্দে ভরে গেছে। যার কারণে অহরহই ঘটছে দুর্ঘটনা। দীর্ঘদিন ধরে এই রাস্তাটির বেহাল দশা থাকলেও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পক্ষ থেকে সংস্কারের কোন উদ্যোগ নেওয়া হয়নি। এ কারণে ক্ষোভের সঞ্চার হয়েছে স্থানীয় জনগনের মধ্যে। বাঁকা ইউনিয়নের সড়কগুলোর মধ্যে-আলীপুর গ্রামের রাস্তাটি গুরুত্বপূর্ন হলেও চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নীরবতা ভোগান্তি বাড়াচ্ছে।
গ্রামেই দুটি মাধ্যমিক বিদ্যালয়ে প্রায় ৫শ শিক্ষার্থীসহ অসংখ্য মানুষ ও ছোট, বড় যাবাহন এ রাস্তা দিয়ে  প্রতিদিন চলাচল করে থাকে। সবারই দুর্ভোগ চরমে পৌঁছেছে সেটা নতুন করে বলার অপক্ষো রাখে না।
সরেজমিনে দেখা যায়, বাঁকা ইউনিয়নের আলীপুর গ্রামসহ বেশ কয়েকটি গ্রামের রাস্তার অবস্থা খুবই খারাপ। অধিংকাশ স্থানে অসংখ্য বড় ও ছোট গর্তের সৃষ্টি হয়েছে।
আলীপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা অভিযোগ করে জানায়, রাস্তাটি এমনিতে কাঁচা। তার উপরে বৃষ্টির পানিতে গোটা রাস্তাটিতে হাটু কাদার সমুদ্রে পরিনত হয়েছে। এতে স্কুলে ক্লাস ও যাতায়াতসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে আমরা যেতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। আমাদের ভোগান্তিও বাড়ছে।
বাঁকা ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ড মেম্বার সোহরাব হোসেন বলেন, আলীপুর গ্রামের এই রাস্তাটি এলাকাবাসীর জন্য খুবই গুরুত্বপূর্ণ, তাছাড়া এই রাস্তাটি আলীপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের যাতায়াতের একমাত্র সড়ক। রাস্তাটি সংস্কারের জন্য আমি চুয়াডাঙ্গা-২ আসনের মাননীয় এমপি মহোদয় ও উপজেলা চেয়ারম্যানকে অবহিত করেছি। তিনারা রাস্তাটি সংস্কার করার জন্য প্রতিশ্রুতি দিয়েছেন। আশা করি খুব দ্রুতই রাস্তাটি সংস্কার হবে।
এ বিষয়ে জীবননগর উপজেলা চেয়ারম্যান আবু মো. আব্দুল লতিফ অমলের সাথে কথা বললে তিনি জানান, আলীপুর গ্রামের রাস্তাটি সংস্কারে আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলাপ করেছি, খুব শীঘ্রই এর সংস্কার করা হবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।