চুয়াডাঙ্গা রবিবার , ৩১ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

জীবননগরে ২৫ কাঠা জমির পেয়ারার চারা উপড়ে দিল দুর্বূত্তরা

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ৩১, ২০২২ ৩:১০ পূর্বাহ্ণ
Link Copied!

জীবননগর অফিস: চুয়াডাঙ্গার জীবননগরে দুর্বৃত্তরা কৃষকের ২৫ কাঠা জমির পেয়ারা গাছের চারা উপড়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত শুক্রবার দিবাগত রাতে উপজেলার মিনাজপুর গ্রামের ডুমরিয়া মাঠে এই ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় অভিযোগ করেছেন ভুক্তভোগী কৃষক নাজির হোসেন।

সরেজমিন দেখা গেছে, কৃষক নাজির হোসেনের ২৫ কাঠা জমিতে রোপণ করা পেয়ারার চারা উপড়ে ফেলা হয়েছে। ক্ষেতের পাশে দাঁড়িয়ে লোকজনের সঙ্গে কষ্টের কথা বলছেন নাজির হোসেন। কৃষক নাজির হোসেন বলেন, ‘২৫ কাঠা জমিতে দুদিন আগে ৩০০টি পেয়ারার চারা রোপণ করেছিলাম। সঙ্গে সাথী ফসল হিসেবে ধনীয়ার চাষ করেছিলাম। শনিবার সকালে আমি খবর পায় কে বা কারা আমার জমিতে রোপণ করা সব পেয়ারার চারা তুলে ফেলেছে।’

কৃষক নাজির হোসেন আরো বলেন, ৩৫ টাকা ধরে জমিতে ৩০০টি পেয়ারার চারা রোপণ করেছিলেন। শ্রমিক খরচসহ প্রায় ৩০হাজার টাকা খরচ হয়েছে। এখণ সব টাকাই জলে গেল। ‘আমি এই ঘটনায় জড়িতদের বিচার চাই।’

এবিষয়ে জানাতে চাইলে জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল খালেক বলেন, পেয়ারার চারা নষ্ট করার বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করা হচ্ছে, তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।