চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১৮ আগস্ট ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

জীবননগরে হেযবুত তওহীদের উদ্যোগে সন্ত্রাস-জঙ্গিবাদ বিরোধী র‌্যালী ও সমাবেশ

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ১৮, ২০১৬ ১২:৩১ অপরাহ্ণ
Link Copied!

জীবননগর অফিস: চুয়াডাঙ্গার জীবন নগর উপজেলায় হেযবুত তওহীদের উদ্যোগে সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে র‌্যালী এবং সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০ টার সময় এ উপজেলার জীবন নগর থানা মোড় হতে র‌্যালিটি বের হয়ে শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিন করে বাসষ্ট্যন্ডে এসে শেষ হয়। র‌্যালী শেষে বাসষ্ট্যান্ডে সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে হেযবুত তওহীদের চুয়াডাঙ্গা জেলা আমির তানভির আহাম্মেদের সভাপত্বিতে বক্তব্য রাখেন, হেযবুত তওহীদের কুষ্টিয়া অঞ্চলের আমির মনিরুয্যান মনির, জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পৌর আ.লীগের সভাপতি আবু মোহাম্মদ আব্দুল লতিফ অমল, ভাইস চেয়ারম্যান আলহাজ হাফিজুর রহমান হাফিজ  হেযবুত তওহীদের সদস্য আনারুল হুদা। সমাবেশে বক্তারা বলেন, আজ বিশ্বময় যে ইসলাম চলছে, সেটা আল্লাহ ও রসূলের (সা:) ইসলাম নয়। যে ইসলাম অন্যায়-অশান্তি, সন্ত্রাস ও জঙ্গিবাদ সৃষ্টি করে, সেটা কখনও আল্লাহ ও রসূলের (সা:) ইসলাম হতে পারে না। যে ইসলাম মারা-মারি, হানা-হানি, অন্যায়-অশান্তিতেলিপ্ত ঐক্যহীন জাতিকে ন্যায়, শান্তি, সু-বিচারে ঐক্যবদ্ধ একটি জাতিতে পরিনত করেছিলো সেটাই আল্লাহ ও রসূলের (সা:) ইসলাম। অথচ আজকে যে ইসলাম চালু আছে তা মানুষকে সন্ত্রাস-জঙ্গিবাদ ও অন্যায়-অশান্তির দিকে ঠেলে দিচ্ছে। তাই আমাদের জঙ্গিবাদ নির্মূলে প্রত্যকে নিজ-নিজ অবস্থান থেকে সচেতন হতে হবে। ধর্মের প্রকৃত শিক্ষা প্রত্যেকটি মানুষের মাঝে ছড়িয়ে দিতে হবে। ১৬ কোটি বাঙ্গালীকে ঐক্যবদ্ধ হয়ে জঙ্গিবাদ মুক্ত সোনার বাংলা গড়ে তুলতে হবে।
এছাড়াও বক্তারা আরো বলেন, জঙ্গিবাদ কোন ধর্মই সর্মথন করে না, জঙ্গিবাদ কোন ধর্মের শিক্ষা হতে পারে না। স্বার্থেন্নসী কতিপয় নাম ধারী আলেম, ধর্মব্যবসায়ী মোল্লা শ্রেণি ধর্মের অপব্যাখ্যা দিয়ে এদেশের মানুষের ঈমান ও ধর্ম বিশ্বাসকে হাইজাক করে জঙ্গিবাদের দিকে ঠেলে দিচ্ছে। দীর্ঘ ২১ বছর ধরে হেযবুত তওহীদ ধর্মের প্রকৃত শিক্ষা সর্বস্তরের মানুষের মাঝে তুলে ধরেছেন এবং সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়ীকতার বিরুদ্ধে নিঃস্বার্থভাবে কাজ করে চলেছে। প্রকৃত ধর্মের স্বাথে, দেশের স্বার্থে ও জাতির স্বার্থে জঙ্গিবাদ বিরোধী গণপ্রতিরোধ গড়ে তোলার আহবান জানান বক্তারা। এ সময় উপস্থিত ছিলেন জীবননগর বাজার কমিটির সভাপতি কাজী সাইফুজ্জান বাবলা, জীবননগর প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক জাহিদ বাবু, পৌর আ.লীগের আইন বিষয়ক সম্পাদক ইনামূল হোসেন, যুবলীগ নেতা কামাল হোসেন, হেযবুত তওহীদের কুষ্টিয়া জেলা আমির হান্নান খান, মেহেরপুর আমির সাহারুুল ইসলামসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মী, প্রশাসনের সদস্যগণ। বিভিন্ন এলাকা থেকে আগত  শত-শত জনতা উপস্থিত ছিলো।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।