চুয়াডাঙ্গা সোমবার , ২৫ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

জীবননগরে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

জীবননগর অফিস:
এপ্রিল ২৫, ২০২২ ৮:০৪ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

জীবননগরে কৃষকদের মাঝে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি ও উপকরণ বিতরণ করা হয়েছে। গতকাল রোববার বেলা সাড়ে ১১টায় জীবননগর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে জীবননগর উপজেলা পরিষদের হলরুমে এ উপকরণ বিতরণ করা হয়। জীবননগর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরিফুল ইসলামের সভাপতিত্বে কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর।

প্রধান অতিথির বক্তব্যে এমপি টগর বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়া। তাঁর সেই স্বপ্নগুলো বাস্তবায়ন করছেন তারই কন্যা বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ আমাদের দেশের মাটিতে সব ধরণের ফসল হচ্ছে। কৃষকরা সব ধরণের সুযোগ-সুবিধা পাচ্ছে। প্রতি বছরে কোটি কোটি টাকার ভর্তুকি দিচ্ছে সরকার। দেশের উন্নয়নের জন্য বর্তমান সরকার কাজ করে যাচ্ছে, কাজ করে যাবে।

Girl in a jacket

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান, জীবননগর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম, জীবননগর থানা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আবু মো. আব্দুল লতিফ অমল, জীবননগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েসা সুলতানা লাকী, মনোহরপুর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন খান, সীমান্ত ইউপি চেয়ারম্যান ইসাবুল ইসলাম মিল্টন, কেডিকে ইউপি চেয়ারম্যান খাইরুল বাশার শিপলু, জীবননগর উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার প্রমুখ।

জান যায়, বর্তমান সরকার কৃষির আধুনিকায়ন করার লক্ষে কৃষকদের মাঝে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় জীবননগর উপজেলায় কৃষকদের মাঝে এ উপকরণ বিতরণ করা হয়। জীবননগর উপজেলায় ২ হাজার ১ শ জন কৃষকের মাঝে ১০ কেজি ধানের বীজ, ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সারসহ উপজেলার ২ জন কৃষকের মাঝে ২টি পাওয়ারট্রিলার ৫০% ভর্তুকিতে প্রদান করেছে। ২টি যন্ত্রপাতিতে সরকারিভাবে কৃষকদের ভর্তুকি প্রদান করা হয়েছে ২ লাখ টাকা। কৃষকদের প্রত্যেকটি যন্ত্রপাতিতে অর্ধেক টাকা প্রদান করতে হয়। এসব যন্ত্রপাতি পেয়ে কৃষকরা খুশি। কৃষকের চাষে বর্তমানে খরচ কমে অর্ধেকে নেমে আসবে। কৃষি পণ্য বিক্রি করে লাভবান হবে।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।