জীবননগরে পুলিশ পরিচয়ে মোবাইল ফোনে চাঁদা দাবি

421

জীবননগর অফিস: জীবননগরে পুলিশ পরিচয় দিয়ে মোবাইল ফোনে চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে। জানা গেছে, গতকাল শনিবার বিকালে জীবননগর থানার বিভিন্ন অফিসারের পরিচয় দিয়ে ০১৭১৪-৩১১০৬৪এই মোবাইল নাম্বার থেকে জীবননগর বাজারের বেশ কয়েকটি দোকানের মালিকের মোবাইল ফোনে ফোন দিয়ে পুলিশ অফিসারের স্ত্রী অসুস্থ চুয়াডাঙ্গার সাথী মেডিকেলে ভর্তি আছে এই কথা বলে টাকা দাবি করে। এরমধ্যে কয়েকজন ব্যবসায়ী পুলিশের অসহায়ের কথাশুনে তার দেওয়া বিকাশ নাম্বার ০১৮৫০-৫৩৩০৭৮ টাকা দিয়েও দিয়েছে।
এ ব্যাপারে জীবননগর বাজারের ব্যবসায়ী হাজী আরিফুল ইসলাম বলেন, বিকালের দিকে দোকানে বসা অবস্থায় উপরে উল্লেখিত নাম্বার থেকে ফোন জীবননগর থানার এসআই জাহিদ বলে পরিচায় দিয়ে বলে, আমার স্ত্রী অসুস্থ ক্লিনিকে ভর্তি আছে ৫ হাজার টাকা বিশেষ দরকার একটু বিকাশ করে দেন। আমি থানায় যেয়ে আপনার টাকাটা ফেরত দেব। একইভাবে এসআই মামুন পরিচয় দিয়ে সুন্দরবন কুরিয়ার সাভির্সের মালিক ও মেমোরী চেম্বারের মালিকের নিকটে একই মোবাইল নাম্বার থেকে স্ত্রীর অসুস্থতার কথা বলে টাকা দাবি করে। এঘটনার পর বিষয়টি নিয়ে ব্যবসায়ীদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে ।
এদিকে পুলিশ পরিচয় দিয়ে টাকা আদায়ের ব্যপারে ০১৭১৪-৩১১০৬৪, ০১৮৫০-৫৩৩০৭৮ নাম্বারে যোগাযোগ করা হলে ফোনটি বন্ধ পাওয়া যায়। তাই বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
এ ব্যাপারে জীবননগর থানার এসআই নাহিরুল ইসলামের সাথে কথা বললে তিনি বলেন, ব্যবসায়ীদের কাছ থেকে নিজেদের পুলিশ বলে পরিচয় দিয়ে টাকা নেওয়া ব্যক্তিরা জীবননগর থানা পুলিশের কেউ নয়। এই নামে জীবননগর থানায় কোন পুলিশ অফিসার নেই। তবে এবিষয়ে থানায় কোন অভিযোগ আসেনি। যদি অভিযোগ আসে তাহলে বিষয়টি তদন্ত করা হবে।