চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১২ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

জীবননগরে পাঁচ বছরেও শেষ হয়নি পুলিশ বক্সের নির্মাণকাজ

নির্মাণাধীন জরাজীর্ণ ঘরটি ব্যবসায়ীদের দখলে
মিঠুন মাহমুদ:
মে ১২, ২০২২ ২:৪৫ অপরাহ্ণ
Link Copied!

পুলিশ জনগণের বন্ধু। দিন-রাত সাধারণ মানুষের জানমালের নিরাপত্তার জন্য কাজ করে চলছেন বাংলাদেশ পুলিশ বাহিনীর সদস্যরা। রোদ কিংবা ঝড়-বৃষ্টি উপেক্ষা করে সবসময় দেশের মানুষের সেবায় তারা কাজ করে যাচ্ছেন। পুলিশের সেবার কথা বলে শেষ করা যাবে না। কারো কাছে পুলিশ সদস্যরা ভালো আবার কারো কাছে খারাপ। তবে এই বাহিনীর সদস্যদের ফোন দিলেই ছুটে আসে দুই পক্ষের কাছে। জীবননগর পৌর শহর একটি ব্যস্ততম শহর। এই শহরে প্রতিনিয়ত ছোট-খাটো বিভিন্ন ধরণের সমস্যা হয়েই থাকে। আবার সমস্যাগুলো তাৎক্ষণিক সমাধান করে টহলরত পুলিশ। রাত-দিন জীবননগর পৌর শহরকে শান্ত রাখতে ঘণ্টার পর ঘণ্টা গাড়িতে বসেই সময় কাটাতে হয় পুলিশের। নেই কোনো পুলিশ বক্স, নেই কোনো পুলিশের নিরাপদে বসার আলাদা ব্যবস্থা। ঝড়-বৃষ্টি হলেও গাড়িতে বসেই ডিউটি করতে হয়।

পুলিশের নিরাপত্তার কথা চিন্তা করে জীবননগর থানার সাবেক অফিসার ইনচার্জ (ওসি) মো. মাহমুদুর রহমান নিজে উদ্যোগ নিয়ে মেইন বাসস্ট্যান্ডে পুলিশ বক্স তৈরি করার জন্য একটি ঘর নির্মাণ করেন। ঘর নির্মাণ শেষ হতে না হতেই তিনি বদলি হয়ে অন্য কর্মস্থলে যোগদান করেন। সেই থেকে পুলিশ বক্সটি এখন পর্যন্ত আলোর মুখ দেখেনি। অবহেলা আর অবক্ষয়ে এটি জরাজীর্ণ অবস্থায় পড়ে আছে। এদিকে, নির্মাণাধীন পুলিশ বক্সটি স্থানীয় কিছু ব্যবসায়ী দখল করে তার সামনে গড়ে তুলেছেন ব্যবসাপ্রতিষ্ঠান।
স্থানীয় ব্যবসায়ী সূত্রে জানা গেছে, এই পুলিশ বক্সটি জীবননগর পৌরসভা থেকে করে দেওয়ার কথা ছিল। কিন্তু এখন পর্যন্ত তার কোনো কাজ হয়নি। আদৌ কি এই পুলিশ বক্সটি এখানে নির্মাণ হবে, নাকি জীবননগর যাত্রী ছাউনির মতো ঘটনা ঘটবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।