চুয়াডাঙ্গা মঙ্গলবার , ২২ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

জীবননগরে দুই প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা

সমীকরণ প্রতিবেদনঃ
নভেম্বর ২২, ২০২২ ১০:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

জীবননগর অফিস: চুয়াডাঙ্গার জীবননগরে ভোক্তা অধিদপ্তরের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ৭০হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে জীবননগর পৌর শহরের চ্যাংখালী বাজারে চিনিসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকির সময় অনিয়মের অভিযোগে দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন- জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলার সহকারী পরিচালক সজল আহমেদ।

অভিযান সূত্রে জানা যায়, জীবননগর পৌর শহরের চ্যাংখালী সড়কে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে চ্যাংখালী বাজারের তরফদার নিউ মার্কেটের মেসার্স গাজী স্টোরে মেয়াদ উত্তীর্ণ চকলেট ও অন্যান্য পণ্য পাওয়া যায়। এছাড়াও অধিক দামে চিনি বিক্রয়ের অপরাধে প্রতিষ্ঠানটির মালিক আলী আজগরকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯ এর ৪০ ও ৫১ ধারায় ৫০হাজার টাকা জরিমানা করা হয়। একই মার্কেটের মেসার্স সাজ ঘর নামের এক কসমেটিকসের দোকান আমদানিকারকের লোগো বিহীন অবৈধ বিদেশি কসমেটিকস, মেয়াদ ও মূল্য বিহীন নিম্নমান এবং মেয়াদউত্তীর্ণ পণ্য বিক্রয়ের অপরাধে প্রতিষ্ঠানটির মালিক আশরাফুল আলমকে ৫১ ও ৩৭ ধারায় ২০হাজার টাকা জরিমানা করা হয়।

Girl in a jacket

পরবর্তীতে জব্দকৃত মেয়াদউত্তীর্ণ পণ্য জনসম্মুখে পুড়িয়ে নষ্ট করা হয়। অভিযান পরিচালনা সহযোগিতায় ছিলেন জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. আনিসুর রহমান ও চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।