চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২৮ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

জীবননগরে দিনভর সড়ক ও জনপথ বিভাগের অভিযান

দোকানপাটসহ ২ শ অবৈধ স্থাপনা উচ্ছেদ
সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ২৮, ২০২২ ১১:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

জীবননগর অফিস: জীবননগরে সড়ক জনপথ বিভাগের জায়গা দখল করে অবৈধভাবে নির্মাণ করা পাকাআধাপাকা টিনের ঘর, বেড়া দিয়ে জমি দখলসহ বিভিন্ন স্থাপনা সড়কের পাশ থেকে উচ্ছেদ করেছে সড়ক জনপথ বিভাগ। প্রায় দুই শতাধিক অবৈধ স্থাপনা স্কেভেটর মেশিন দিয়ে গুড়িয়ে দেওয়া হয়েছে। গতকাল বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত জীবননগর উপজেলা শহরের কালীগঞ্জচুয়াডাঙ্গা আঞ্চলিক মহাসড়ক দত্তনগর সড়কসহ বেশ কয়েকটি স্থানে অভিযান পরিচালনা করে সড়ক জনপথ বিভাগ।

সড়ক জনপথ বিভাগের খুলনা বিভাগীয় জোনের এস্টেট আইন কর্মকর্তা অনিন্দিত রায় বলেন, সড়ক জনপথ বিভাগের জমি জীবননগরের অংশে অসাধু ব্যক্তিরা অবৈধভাবে দখল করে স্থাপনা নির্মাণ করে। অবৈধ দখলদারদের সরে যাওয়ার জন্য চিঠি দেওয়া মাইকিং করা হলেও তারা নির্ধারিত সময়ে সরে যায়নি।

সরেজমিনে দেখা যায়, গতকাল বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত জীবননগর উপজেলা শহরের বাসস্ট্যান্ডলক্ষীপুর ব্রিজ, কালীগঞ্জ সড়ক, দত্তনগর সড়ক চ্যাংখালি সড়কের দুই পাশ থেকে স্কেভেটর মেশিন দিয়ে অবৈধ স্থাপনাগুলো ভেঙে গুড়িয়ে দেওয়া হয়। প্রায় দুই শতাধিক ছোটবড় অবৈধ স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়। অবৈধ উচ্ছেদ শেষে আর যাতে কেউ জমি দখল করে দোকান ঘর নির্মাণ না করতে পারে, সে জন্য সড়ক জনপথ বিভাগের পক্ষ তারের বেড়া দেওয়া হয়।

উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন সড়ক জনপথ বিভাগের খুলনা বিভাগীয় জোনের এস্টেট আইন কর্মকর্তা অনিন্দিত রায়, সড়ক জনপথ বিভাগের নির্বাহী কর্মকর্তা মনজুরুল করিম, উপবিভাগীয় প্রকৌশলী প্রকাশ চন্দ্র রায়, উপসহকারী প্রকৌশলী কাজী আজিজুর রহমান, জীবননগর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল খালেক প্রমুখ। অভিযান পরিচালনার সময় পুলিশ, ফায়ার সার্ভিস, পল্লী বিদ্যুতের একটি করে ইউনিট উপস্থিত ছিল।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।