জীবননগরে তিন প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা

27

জীবননগর অফিস:
জীবননগর বাজারে অভিযান চালিয়ে নোংরা তেলের ড্রামে মরা তেলাপোকা এবং ফার্মেসিতে মেয়াদ উত্তীর্ণ ও ভারতীয় অবৈধ ঔষধসহ পাওয়ায় ৩টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা। গতকাল সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ এ অভিযান পরিচালনা করেন।
এসময় জীবননগর শহরের মেসার্স নজরুল স্টোরে অস্বাস্থ্যকর পরিবেশে ভোজ্যতেল সংরক্ষণ, মেয়াদ ও মূল্যবিহীন পণ্য বিক্রয়ের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭, ৪৩ ধারায় ২ হাজার টাকা, মেসার্স আলম মেডিকেল হলে মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয়, ফিজিশিয়ান স্যাম্পল ও ভারতীয় অবৈধ ঔষধ রাখার অপরাধে ৩৭ ও ৫১ ধারায় ১৫ হাজার টাকা ও মেসার্স জনি মেডিকেল হলে মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখার অপরাধে ৫১ ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
এসময় সবাইকে মাস্ক পরার পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে অনুরোধ করা হয়। করোনাকালীন সময়ে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ।