চুয়াডাঙ্গা বুধবার , ৪ নভেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

জীবননগরে তিন প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ৪, ২০২০ ১২:৫০ অপরাহ্ণ
Link Copied!

Girl in a jacket

নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গায় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে বিভিন্ন অপরাধে তিন প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল মঙ্গলবার জীবননগর উপজেলার কাশিপুর, পানবাজার ও দত্তনগর রোডে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গার সহকারী পরিচালক সজল আহমেদ। অভিযানে কাশিপুর মাঠপাড়ায় মেসার্স রতœা ড্রিংকসকে পূর্বে সতর্ক করা সত্বেও অনুমোদনহীন, নকল, মেয়াদ ও মূল্যবিহীন এনার্জি ড্রিংকস তৈরির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭ ও ৪৩ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
পরে, জীবননগর পানবাজারে অভিযানে মেসার্স সোহানা ভ্যারাইটিজ স্টোরে পাওয়া যায় প্রচুর পরিমাণ অননুমোদিত ও মেয়াদ মূল্যবিহীন শিশুখাদ্য। হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকা সত্বেও খাবারের প্যাকেটে শিশুদের আকৃষ্ট করার জন্য দেওয়া হচ্ছে নানা রকম প্লাস্টিকের খেলনা ও বেলুন। নি¤œমানের এসব মেয়াদ মূল্যবিহীন শিশুখাদ্য বিক্রয়ের অপরাধে প্রতিষ্ঠানটিকে ৩৭ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং অননুমোদিত এসব পণ্য জব্দ করে জনসম্মুখে পুড়িয়ে নষ্ট করা হয়। অভিযানে দত্তনগর রোড এলাকায় সিনজেনটা কোম্পানির কীটনাশকের দাম বেশি নেওয়ায় একজন ক্রেতার অভিযোগের প্রেক্ষিতে মেসার্স সোহেল ট্রেডার্স নামক প্রতিষ্ঠানকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সহযোগিতায় ছিলেন জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আনিসুর রহমান। নিরাপত্তায় ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি চৌকস টিম।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।