চুয়াডাঙ্গা সোমবার , ৩০ নভেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

জীবননগরে জমি নিয়ে বিরোধ, সংঘর্ষে কলেজছাত্রীসহ আহত ৬

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ৩০, ২০২০ ১০:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

জীবননগর অফিস:
জীবননগরে জমি নিয়ে দ্বন্দ্বে সংঘর্ষে কলেজছাত্রীসহ দুই পরিবারের ৬ জন গুরুতর আহত হয়েছে। গতকাল রোববার বেলা একটার দিকে উপজেলার সীমান্ত ইউনিয়নের বেনীপুর গ্রামে এ ঘটনা ঘটেছে।
জানা গেছে, বেনীপুর গ্রামের হাফিজুল এবং খোকনের মধ্যে জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এ বিরোধের জের ধরে দুই পরিবারের সদস্যদের মধ্যে হাতাহাতি হয়। হাফিজুর একপর্যায়ে খোকনের কলেজ পড়ুয়া মেয়েকে মারধর করে। খোকন প্রতিবাদ করলে দুই পরিবারের মধ্যে শুরু হয় রক্তক্ষয়ী সংঘর্ষ। এ ঘটনায় হন খোকন, খোকনের ছেলে আবির, হাফিজুর, রেকসোনা ও হাজেরা। এ সময় স্থানীয়রা তাঁদের উদ্ধার করে চিকিৎসার জন্য জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
আহত খোকন অভিযোগ করে বলেন, ‘হাফিজুর ভারত থেকে তারকাটা কেটে গরু নিয়ে আসত, সে প্রায় রাতেই গরু এনে আমাদের জমিতে গরু বেধে রাখত। আমি নিষেধ করায় আমাকে না পেয়ে সে আমার মেয়ের ওপর নির্যাতন করেছে। আমি প্রতিবাদ করায় সে আমার ও আমার ছেলেকেও মারধর করে।’ আহত হাফিজুর বলেন, ‘আমার বিরুদ্ধে যে অভিযোগ করেছে, তা সঠিক নয়। তারা আমার এবং আমার বোনদের মেরে রক্তাত্ব জখম করেছে।’
জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মাহমুদ বিন হেদায়েত সেতু বলেন, দুই পক্ষের সবাই হাসপাতালে রক্তাত্ব অবস্থায় আসলে তাদের সবার চিকিৎসা দেওয়া হয়েছেঅ। সবাই আশঙ্কামুক্ত। জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, বেনীপুর গ্রামে জমি-জায়গা বিরোধকে কেন্দ্র করে দ্বন্দ্বের ঘটনায় দুই পক্ষ থানায় অভিযোগ করেছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।